চাকরি

SSC দুর্নীতিতে ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল করলো হাইকোর্ট, দেখুন কাদের কাদের চাকরি?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

SSC Recruitment scam in West Bengal 2024: এসএসসি (SSC)কেলেঙ্কারি: কলকাতা হাইকোর্ট ‘দুর্নীতি’ উল্লেখ করে 25 হাজার 753 জনের চাকরি বাতিল করে দিলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এসএসসির গ্ৰুপ সি, গ্ৰুপ ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির শূন্যপদের নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠে এবং তারপর সেই মামলায় 25,753 জনের চাকরি বাতিল করে দিল কলকাতা হাইকোর্ট।

কলকাতা হাইকোর্ট 2016 সালের সমস্ত শিক্ষকতা, অশিক্ষক কর্মীদের গ্রুপ‌ সি , গ্রুপ‌ ডি‌ , নবম – দশম এবং একাদাশ দ্বাদশ শ্রেণীর নিয়োগ দূর্নীতির অভিযোগ উঠে এবং আজ সকালে কলকাতা হাইকোর্ট 25 হাজার 753 জনের চাকরি বাতিল করে দেয়।

কলকাতা হাইকোর্ট 2016 স্কুল সার্ভিস কমিশন নিয়োগ প্যানেলকে বাতিল ঘোষণা করেছে, অন্যদিকে চাকরিহারাদের 4 সপ্তাহের মধ্যে সব বেতন ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সপ্তাহের মধ্যে বেতন ফেরত, আরও জানিয়েছেন এসএসসি প্যানেলের মেয়াদ শেষের পরে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের বেতনও ফেরত দিতে হবে। পাশাপাশি 15 দিনের মধ্যে নতুন নিয়োগের নির্দেশ দিয়েছে।

কলকাতা হাইকোর্টের বিচারপতি বসাক জানিয়েছেন সিবিআই কে তদন্ত চালিয়ে যেতে।

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button