চাকরি

রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশে চাকরি 2024 – সুপারভাইজার সহ বিভিন্ন পদে! বেতন 22 হাজার টাকা!দেখুন আবেদন পদ্ধতি?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

পশ্চিমবঙ্গ সরকারের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি উচ্চ মাধ্যমিক পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগ করা হচ্ছে। নিয়োগ করা হচ্ছে কাউন্সেলর, ল্যাবরেটরি টেকনিশিয়ান, টেকনিক্যাল সুপারভাইজার, সোশ্যাল ওয়ার্কার সহ বিভিন্ন পদে। এই সমস্ত পদে পশ্চিমবঙ্গের সকল যোগ্য ছেলে মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে এই সমস্ত পদে চুক্তিভিত্তিক। রাজ্য, জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি থেকে নিয়োগ করা হচ্ছে Community Health Assistant, Full Time Medical Officer, Part Time Medical Officer, General Duty Medical Officer, Multi Rehabilitation Worker, Ophthalmic Assistant, Clinical Psychologist, Psychiatric Nurse, Psychiatrical Supervisor, Labrotary Technician, Counsellor, Medical Officer সহ মোট 16 টি পদে।

ইতিমধ্যেই এই সমস্ত পদের জন্য অনলাইন আবেদন ফর্ম জমা নেওয়া শুরু হয়েছে। আপনি যদি এই সমস্ত পদে আবেদন করতে ইচ্ছুক থাকেন ও আপনার একটি চাকরির দরকার, তাহলে আজকে প্রতিবেদনটি আপনার জন্য। দেখুন এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে কোন পদে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

Community Health Assistant পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে, প্রার্থীদের বয়স হিসেব করা হবে 01/01/2024 তারিখের নিরিখে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 13 হাজার টাকা করে। আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, ভারতীয় নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ANM অথবা GNM কোর্স করা থাকতে হবে। এর পাশাপাশি বাংলা ভাষায় লেখা, পড়া ও শোনার অভিজ্ঞতা থাকতে হবে ও ANM /GNM Registration Certificate থাকতে হবে।

Multi Rehabilitation Worker পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখের নিরিখে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 18 হাজার টাকা করে। এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, যেকোনো হসপিটালে কমপক্ষে 2 বছরের কাজের অভিজ্ঞতা সহ ফিজিওথেরাপিতে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

Ophthalmic Assistant পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 01/01/2024 তারিখের নিরিখে 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা সর্বোচ্চ বয়সের মধ্যে সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। এই কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 18 হাজার টাকা করে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, পদার্থবিদ্যা, রসায়ন এবং জীববিদ্যা নিয়ে উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে। এর পাশাপাশি প্যারামেডিক্যাল চক্ষু সহকারী কোর্সে 2 (দুই) বছরের ডিপ্লোমা থাকতে হবে।

Psychiatric Nurse পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখের নিরিখে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। কর্মরত চাকরি প্রার্থীকে এই পদে মাসিক বেতন দেওয়া হবে 25 হাজার টাকা। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, B.Sc থাকতে হবে Psychiatric নার্সিং এর উপরে অথবা M.Sc করা থাকতে হবে Psychiatric Nursing/DPN এর উপর।

Technical Supervisor ও Laboratory Technician পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন রয়েছে এই পদে 22 হাজার টাকা করে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, পদার্থবিদ্যা ও রসায়ন নিয়ে উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে ও গণিত/জীব বিজ্ঞানে ডিপ্লোমা বা ডিগ্রী। এর পাশাপাশি মেডিকেল ল্যাবরেটরি প্রযুক্তিতে ডিপ্লোমা করা থাকতে হবে।

Counsellor পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে, 01/01/2024 তারিখ অনুযায়ী সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন রয়েছে 20 হাজার টাকা। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, সরকারি স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে সামাজিক বিজ্ঞানে স্নাতক। এর পাশাপাশি কম্পিউটারে কাজ করার অভিজ্ঞতা ও বাংলা ভাষার দক্ষতা এবং দুই বছরের Health Sector/Social Sector এ কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়াও জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি থেকে আরও বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। উক্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা আলাদা আলাদা চাওয়া হয়েছে। পাশাপাশি রয়েছে ভালো বেতনও, আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত ভালো ভাবে দেখে নিয়ে উল্লেখিত পদে আবেদন করুন।

এই সমস্ত পদে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.wbhealth.gov.in এর অফিসিয়াল পোর্টালে এসে Online Recruitment এ ক্লিক করে 24/06/2024 তারিখের মধ্যে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে।

West Bengal District Health & Family Welfare Samiti Recruitment Notification 2024:- Download

West Bengal District Health & Family Welfare Samiti Job Online Apply Link:- Click

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button