253 বাতিল B.Ed কলেজের ভবিষ্যৎ কি? কি রায় দিলো সুপ্রিম কোর্ট আজকে দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

২৫৩ টি বেসরকারি B.Ed কলেজের অনুমোদন বাতিল করায়, রাজ্য জুড়ে সমস্ত বিএড কলেজের মধ্যে পরেছে শোরগোল। গতকাল অর্থাৎ সোমবার ছিল সুপ্রিম কোর্ট ২৫৩টি বেসরকারি বিএড কলেজের অনুমোদন বাতিল করারা শুনানি। শিক্ষক মহল থেকে শুরু করে কলেজের মালিক সকলের নজর ছিলো সেই দিকে, কেননা ২৫৩ টি বেসরকারি B.Ed কলেজের ভবিষ্যৎ নির্ভর করছে সুপ্রিম কোর্টের রায়ের উপর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির তরফ থেকে অভিযোগ করা হয়েছে- পর্যাপ্ত পরিমানে কলেজ গুলোতে শিক্ষক-শিক্ষিকা নেই, নেই কোনো অগ্নি নির্বাপক ব্যবস্থা, কলেজ গুলোতে শিক্ষকদের বেতন ঠিকমতো দেওয়া হচ্ছে না ইত্যাদি নানান কারনে ছাত্র ছাত্রী ভর্তির অনুমোদন বাতিল করেছে বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটি।

গত কয়েকদিন ধরেই চলছিলো বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির সামনে প্রতিবাদ। প্রতিবাদে ছিলেন বাতিল কলেজের শিক্ষক শিক্ষিকারা, কলেজের মালিকেরা, কলেজের বাকি কর্মীরা, ফলে কয়েকদিন ধরেই উত্তপ্ত ছিলো বি.এড বিশ্ববিদ্যালয়। এরফলে অনির্দিষ্টকালের জন্য বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটি বন্ধ করে দেয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটির উপাচার্য সোমা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, তিনি প্রতিনিয়ত ফোনে হুমকি পাচ্ছেন। সমস্ত কিছু মিলিয়ে সোমবার পর্যন্ত বাবা সাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটি বেশ উত্তপ্ত ছিলো।

সোমবার সুপ্রিম কোর্ট ২৫৩ টি বেসরকারি বিএড কলেজের ছাত্র ছাত্রী ভর্তির অনুমোদন নিয়ে কি রায় দিলো সেদিকে সকলের নজর ছিলো। প্রথমে মামলাটি হাইকোর্টে হলেও পরবর্তীতে তা সুপ্রিম কোর্টে চলে যায়। গতকাল সুপ্রিম কোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ২৫৩ টি বেসরকারি বিএড কলেজের ছাত্র ছাত্রী ভর্তির অনুমোদন বাতিল এর পরবর্তী শুনানি হবে ১১ই ডিসেম্বর। পিছিয়ে গেলে ছাত্র ছাত্রী ভর্তির অনুমোদন এর রায়,এখন নজর সকলের সুপ্রিম কোর্টের রায়ের উপর। ১১ ই ডিসেম্বর ২৫৩টি বেসরকারি বিএড কলেজের ভবিষ্যৎ নির্ভর করছে সুপ্রিম কোর্টের রায়ের উপর।