চাকরি

সুখবর! ক্লার্ক নিয়োগ শুরু করলো পাবলিক সার্ভিস কমিশন- মাধ্যমিক পাশে নিয়োগ! বেতন,বয়স,আবেদন পদ্ধতি কি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

অবশেষে আপনাদের দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান হলো। পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে ক্লার্কশিপ পদে নিয়োগ করা হবে। আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে যোগ্য প্রার্থীরা। ছেলে – মেয়ে সকলেই CLERKSHIP 2023 এ ফর্ম ফিলাপ করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে ক্লার্কশিপ পদে যে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে,সেখানে বলা হয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় সকল প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে যে ক্লার্ক নিয়োগ করা হচ্ছে তা সম্পূর্ণ সরকারি একটি চাকরি। কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, বেতন কত করে দেওয়া হবে ক্লার্ক পদে, আবেদনের শেষ তারিখ কবে? আজকের প্রতিবেদনে বিস্তারিত আলোচনা করা হলো।

পদের নাম = নিয়োগ করা হচ্ছে Clerk পদে।

শিক্ষাগত যোগ্যতা = ক্লার্ক পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেও আবেদন করতে পারবেন। এর পাশাপাশি কম্পিউটার বিষয়ক অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স = ক্লার্ক পদের জন্যে বয়স চাওয়া হয়েছে 18 থেকে 40 বছর বয়সের মধ্যে,সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন = এই পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে Level 6 অনুযায়ী 22,700 টাকা থেকে শুরু করে 58,500 টাকা পর্যন্ত।

আবেদন পদ্ধতি = CLERKSHIP পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে ফর্ম ফিলাপ সম্পন্ন করতে হবে।

আবেদনের শেষ তারিখ = 29/12/2023 তারিখ বিকেল 3 টা পর্যন্ত ফর্ম ফিলাপ করদ যাবে।

পরীক্ষা সেন্টার পশ্চিমবঙ্গের যেসমস্ত জায়গায় রয়েছে = 11–Kolkata, 12–Baruipur, 13–Diamond Harbour, 14–Barrackpore,
15–Barasat, 16–Howrah, 17–Chinsurah , 18–Burdwan, 19–Durgapur,
20–Medinipur, 21–Tamluk, 22–Bankura, 23–Purulia, 24–Jhargram, 25-Suri,
26–Krishnanagar, 27–Berhampore, 28-Malda,29–Balurghat, 30-Raigunj,
31-Jalpaiguri, 32-Alipurduar, 33-Coochbehar, 34-Siliguri, 35-Kalimpong and
36-Darjeeling

WBPSC Clerk Online Apply Link:- ক্লিক

WBPSC Clerk Notification Download Link:Download

Related Articles

Back to top button