অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ 2022 West Bengal নতুন নোটিফিকেশন দেখুন

Published By: MD 360 NEWS | Updated:

চাকুরী প্রার্থীদের জন্য সুখবর। রাজ্যে আরও নতুন করে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে কর্মী নিয়োগ এর নতুন নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। প্রতিটি গ্রাম পঞ্চায়েত থেকে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন। অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে মাধ্যমিক পাশ ও অষ্টম শ্রেণি পাশে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কোথায় জমা করতে হবে, সমস্ত কিছু আজকের প্রতিবেদনে আলোচনা করা হলো। নিম্নে বিস্তারিত দেখে নিন….

পদের নামঃ– অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা।
যোগ্যতাঃ- অঙ্গনওয়াড়ি কর্মী পদের ক্ষেত্রে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আবেদন করতে পারবেন। এর থেকে বেশি শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে অষ্টম শ্রেণি পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই আবেদন করতে পারবেন। এর থেকে বেশি শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন।
বয়সঃ– ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে ১লা এপ্রিল ২০২২ তারিখ অনুযায়ী বয়স হিসাব করা হবে।
কারা আবেদন করতে পারবেনঃ- উপরে উল্লেখিত পদগুলোতে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

শূন্যপদঃ– অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে মোট শূন্যপদ ১৭ ও ৪৪।

অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে আবেদন করতে গেলে প্রার্থীকে অবশ্যই হাওড়া জেলার ডোমজুড় এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।
নিয়োগ পদ্ধতিঃ– নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষার মাধ্যমে। লিখিত পরীক্ষা ৯০ এর মধ্যে ও মৌখিক পরীক্ষা ১০ নাম্বার এর ওপর হবে।

আবেদন পদ্ধতিঃ– আবেদন করতে হবে অফলাইনে নির্দিষ্ট ফর্মে। ফর্ম ফিলাপ করার পর নির্দিষ্ট ঠিকানায় সময়মতো পাঠিয়ে দিতে হবে। সমস্ত ডকুমেন্টস এর জেরক্স ও আবেদন ফর্মটি একটি মুখবন্ধ খামে ভরিয়ে উপরে কোন পদের জন্য আবেদন করতে চান, সেই পদের নাম উল্লেখ করে নির্দিষ্ট ঠিকানার ড্রপ বক্সে জমা করে আসতে হবে। ডাক যোগে পাঠালে আবেদন এপ্রুভ হবে না।

কি কি ডকুমেন্টস লাগবেঃ- 

আবেদন পত্র পাঠানোর ঠিকানাঃ-

অফিসিয়াল ওয়েবসাইট লিংকঃ- Click
নোটিফিকেশন ডাউনলোড লিংকঃ- Download
সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক