টেক টিপস

দেখে নিন আধার কার্ডে কোন মোবাইল নাম্বার ও জিমেইল লিংক রয়েছে-মোবাইল দিয়ে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

শুধু ১০ সংখ্যার একটি নাম্বার যদি আধার কার্ডে লিংক থাকে,তাহলে তো কোনো কথাই নেই! কেননা আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক থাকলে প্রায় অনেক কাজই করা যায় অনলাইন। উদাহরণ হিসেবে ধরুন, আধার কার্ডের ঠিকানা পরিবর্তন করবেন, তাহলে অনলাইনেই আধার কার্ড ঠিকানা পরিবর্তন করার জন্য প্রথম স্টেপ-এ থাকতে হবে, আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এছাড়াও মনে করুন যে, আপনি আপনার আধার কার্ড-কে হারিয়ে ফেলেছেন অথবা আধার কার্ডটি বিভিন্ন কারনে নষ্ট হয়ে গেছে।আপনার আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক থাকলে আধার কার্ডটি ডাউনলোড করতে পারবেন। শুধু তাই নয়,আধার কার্ড নাম্বার মনে না থাকলেও আধার কার্ড নাম্বার পেয়ে যাবেন অনলাইনে,যদি আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক থাকে।

তাছাড়াও কেন্দ্র সরকার ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পেতে e-KYC করার জন্য দরকার আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক।তাহলে এখন আপনি কিভাবে চেক করবেন আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক রয়েছে নাকি নেই? আর লিংক থাকলেও কোন মোবাইল নাম্বার-টিকে লিংক করানো হয়েছে।দেখে নিন অনলাইনে মোবাইলে ফোন এর মাধ্যমে সহজেই।

আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক না থাকলে কিভাবে লিংক করতে হয়! কোথায় সেই কাজ করা যায়,সেটিও এখন দেখতে পারবেন অনলাইনে। Uidai আধার কার্ড হোল্ডারদের জন্য দুটি পোর্টাল চালু করেছেন একটি হলো Uidai আর অপরটি হলো My Aadhaar পোর্টাল। এই দুটো ওয়েবসাইট থেকে বিভিন্ন সুবিধা গুলো পাবেন খুব সহজেই আর কিছু সমস্যা হলেও তার সমাধানের রাস্তা সেখানে পেয়ে যাবেন।

আধার কার্ড মোবাইল নাম্বার লিংক চেক করুন অনলাইনে / How To Check Aadhar Card Link With Mobile Number / How To Check Aadhar Card Link Mobile Number / How To Check Aadhar Link With Mobile Number / How To Check Aadhar Card Mobile Number Link

১) প্রথমে আপনাকে My Aadhaar পোর্টালে আসতে হবে। ওয়েবসাইট লিংক পোস্টের মধ্যে দেওয়া রয়েছে।


২) এরপর Check Aadhaar Validity অপশনে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে আধার কার্ড নাম্বার উল্লেখ করুন,যেই ব্যক্তির আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক রয়েছে কিনা জানতে চাচ্ছেন, সেই ব্যক্তির। এরপর নিচে থাকা ক্যাপচার কোর্ডটি উল্লেখ করে Proceed এ ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক রয়েছে কিনা,তা দেখতে পারবেন। পাশাপাশি কোন মোবাইল নাম্বার লিংক রয়েছে, সেই নাম্বারের শেষের ৪ টি সংখ্যা দেখা যাবে। আর যদি আধার কার্ডের সঙ্গে মোবাইল নাম্বার যুক্ত করা না থাকে,তাহলে তা সেখানে দেখা যাবে না।
৫) আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করার জন্য নিকটবর্তী আধার সেভা কেন্দ্র কিংবা নিকটবর্তী CSC Aadhar Seva Kendra তে ভিজিট করুন। এছাড়াও এখন পোস্ট অফিসে আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করানো হচ্ছে, এর জন্য অবশ্য ৫০ টাকা চার্জ দিতে হবে

Website Link:- ক্লিক

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম ও WhatsApp গ্রুপে যুক্ত হন 

Related Articles

Back to top button