Gas eKYC Update: গ্যাসের সাথে আধার কার্ড লিংক পদ্ধতি দেখুন, নয়তো দিতে হবে মোটা টাকা ও গ্যাস বন্ধ! দেখুন বিস্তারিত

Published By: MD 360 NEWS | Updated:

গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক(Lpg Gas eKYC) করার ইতিমধ্যেই হিড়িক পরেছে গ্যাসে। বিভিন্ন জায়গায় বলা হচ্ছে এই সময়ের মধ্যে গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক না করলে দিতে হবে মোটা টাকার ফাইন! কিভাবে গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক করবেন। যদি গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক না করে থাকেন,তাহলে পরের মাস থেকে পাবেন না গ্যাস সিলিন্ডার! সত্যিই কি তাই বলছে গ্যাস অফিস! বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গ্যাসর সঙ্গে আধার কার্ড নাম্বার কেন লিংক করবেন? গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার কি সকলের করতে হবে? হ্যাঁ সকলকেই গ্যাসের ইকেওয়াইসি(eKYC) করতে হবে। এরজন্য আপনাকে দিতে হনে না এক পয়সাও। যদি কোনো গ্যাস অফিস আপনার কাছে গ্যাসের eKYC করার জন্য টাকা দাবি করে তাহলে আপনি অভিযোগ জানাতে পারবেন।

তবে অবশ্য অনলাইনে সাইবার ক্যাফে থেকে অর্থাৎ কোনো দোকান থেকে অনলাইনে Gas eKYC করতে চান তাহলে ব্যাপারটা আলাদা। অনলাইন দোকানদার আপনার কাছে তাদের পারিশ্রমিক দাবি করতেই পারে। কিন্তু Gas Office থেকে Gas eKYC করার জন্য কোনো টাকা লাগবে না।

ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে ছিটিয়ে পরছে বিভিন্ন পোস্ট, যেখানে দাবি করা হচ্ছে এই সময়ের মধ্যে অর্থাৎ জানুয়ারির আগেই করতে হবে গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক,না হলে বন্ধ হয়ে যাবে গ্যাস সিলিন্ডার পাওয়া! এটা সম্পূর্ণ ভুল। আপনি যদি গ্যাসের eKYC এখন নাও করে থাকেন পরে করবেন, কোনো সমস্যা হবে না তবুও গ্যাস সিলিন্ডার পেতে। সাম্প্রতিক পেট্রোলিয়াম সংস্থা আপনার কাছে সুযোগ সুবিধা ও স্বচ্ছতা আনতে গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক করতে বলছে।

গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক না করলে বন্ধ হয়ে যাবে গ্যাসের ভর্তুকি? এমনটা মোটেও নয়, গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক না করলেও বন্ধ হচ্ছে না গ্যাসের ভর্তুকি এই মুহূর্তে এমনটাই দাবি করছে বিভিন্ন গ্যাস অফিসের কর্মরত ব্যাক্তিরা। তবে গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক না করলে গ্যাস সিলিন্ডার পাওয়া বন্ধ হচ্ছে না কিন্তু ভর্তুকির টাকা নিয়ে একটু সংশয় দেখা যাচ্ছে। অতএব গ্যাসের ভর্তুকির যে টাকাটা দেওয়া হচ্ছে, তা সঠিক ভাবে পেতে ও গ্যাসের মধ্যে স্বচ্ছতা আনতে অবশ্যই আপনাকে এগিয়ে আসতে হবে গ্যাসের eKYC করার জন্য।

গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক করার জন্য আপনাকে নিকটবর্তী গ্যাস অফিসে যেতে হবে আধার কার্ড ও গ্যাসের পাশবই নিয়ে।সেখান থেকে আপনার গ্যাসের eKYC করে দেওয়া হবে। এছাড়াও আপনি অনলাইনে My LPG এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার গ্যাসের সঙ্গে আধার কার্ড নাম্বার লিংক করতে পারবেন অনলাইনে।

LPG Gas eKYC Online Link:- Click