চাকরি

NCERT Job 2024: অপারেটর সহ গ্রাফিক ডিজাইনার পদে কর্মী নিয়োগ 2024, বেতন 35 হাজার! আবেদন করুন

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং থেকে অপারেটর ও গ্রাফিক ডিজাইনার পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। রাজ্যের সকল যোগ্য ও আগ্রহী প্রার্থীরা এখানে অনলাইনে বাড়িতে বসে আবেদন করতে পারবেন।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

NCERT Recruitment 2024:- ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং(NCERT) থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে Graphic Designer এবং DTP Operator পদে। এই দুটি পদে নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক, পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দেখে নিন আজকের প্রতিবেদনে, Graphic Designer এবং DTP Operator পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়সপর মানদণ্ড কি, কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন কত টাকা রয়েছে কোন পদে, আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

Graphic Designer পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স থাকতে হবে সর্বোচ্চ 45 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন রয়েছে 35 হাজার টাকা করে।

DTP Operator পদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স থাকতে হবে, সর্বোচ্চ 45 বছর বয়সের মধ্যে। এছাড়াও এই পদে অবসর প্রাপ্ত চাকরি প্রার্থীরাও আবেদন করতে পারবেন, তাদের সর্বোচ্চ 62 বছর বয়স থাকতে হবে।

DTP Operator পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে, 29 হাজার টাকা করে। এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, Graduation করা থাকতে হবে 55% নাম্বার সহ। আর SC/ST/PH প্রার্থীদের 50% নাম্বার পেয়ে পাশ করলেই আবেদন করতে পারবেন। এর পাশাপাশি এক বছরের ডিপ্লোমা কিংবা সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে Desk Top Publishing এর উপর যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে।

Graphic Designer পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, চারুকলা/গ্রাফিক ডিজাইন/ডিজাইন/অ্যানিমেশন/অ্যাপ্লাইড আর্টস বা সমমানের স্নাতক (4 বছর ডিগ্রি)। অথবা যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্রাফিক্স/অ্যানিমেশন/কম্পিউটার অ্যাপ্লিকেশন/মিডিয়া উৎপাদন ও ব্যবস্থাপনা/গণযোগাযোগে দুই বছরের পিজি ডিপ্লোমা সহ যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি করতে হবে অনলাইনে জিমেইল এর মাধ্যমে। এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্মটি প্রিন্ট করে তা সঠিকভাবে ফিলাপ করুন, এরপর ডকুমেন্টস সহকারে বিজ্ঞপ্তিতে উল্লেখিত জিমেইলে 14/06/2024 তারিখের মধ্যে পাঠিয়ে দিন। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ভালো ভাবে দেখুন।

NCERT Graphic Designer & DTP Operator Recruitment Notification 2024:Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button