PM Kisan 2024: প্রধানমন্ত্রী কিষান যোজনার টাকা পাচ্ছেন না!এই কাজ করলেই টাকা পাওয়া শুরু হবে দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের নাম রেজিস্ট্রেশন করেছেন,কিন্তু টাকা পাচ্ছেন না। তাহলে দেখে নিন কোন ভুলের জন্য আপনার PM Kisan এর কিস্তি ব্যাঙ্ক অ্যাকাউন্টে আসা বন্ধ হয়ে গেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

PM Kisan Samman Nidhi Yojana এর মাধ্যমে কেন্দ্র সরকার, সারা ভারতের কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 2 হাজার করে মোট 6 হাজার টাকা পাঠিয়ে থাকে। এই প্রকল্পে বছরে 3 টি কিস্তিতে টাকা পাঠানো হয় সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে কৃষকদের।

কৃষক বন্ধু প্রকল্পের টাকা আগে পেয়েছেন কিন্তু এখন পাচ্ছেন না! দেখুন তাহলে কও সমস্যা। প্রথমত PM Kisan এর অফিসিয়াল ওয়েবসাইটে Know Your Status এ ক্লিক করে রেজিষ্ট্রেশন নাম্বার বসিয়ে দিয়ে Status Check করুন।

এরপর দেখে নিন আপনার e-KYC Status: Yes, Aadhaar Bank Account Seeding Status: Yes এবং Land Seeding: Yes রয়েছে কি না। যদি এগুলো YES থাকে তাহলে আপনার আবেদন ঠিক রয়েছে, আপনার টাকা পেতে কোনো সমস্যা নেই। কিন্তু আপনার এই সমস্ত ঘরের মধ্যে কিছু No থাকলে কিস্তি আপনাদের আসবে না।

PM Kisan e-KYC Status: No থাকলে আপনি সেটি অনলাইনে Yes করতে পারবেন। এরজন্য PM Kisan এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন, এরপর e-KYC তে ক্লিক করুন। পরবর্তী পেজে আপনার আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে সার্চে ক্লিক করুন। আপনার আধার কার্ডের সঙ্গে লিংক করা মোবাইল নাম্বার বসিয়ে দিন ও OTP উল্লেখ করে সাবমিট করলেই e-KYC হয় যাবে।

PM Kisan Land Seeding: No থাকলে আপনাকে নিকটবর্তী কৃষি অফিসে যেতে হবে। সেখানে আপনার আবেদন এর Status পেজটি প্রিন্ট করুন ও খতিয়ান এর জেরক্স জমা করুন।

PM Kisan Aadhaar Bank Account Seeding Status: No থাকলে আপনার যে ব্যাঙ্কে Account Number রয়েছে, সেই ব্যাঙ্কে e-KYC From জমা করুন আধার কার্ড ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নাম্বার লিংক ফর্ম ফিলাপ করে।

PM Kisan Samman Nidhi Yojana Website Link:- Click