WB Job 2024: রাজ্যে আশা কর্মী পদে চাকরি 2024,মাধ্যমিক পাশ থাকলেই! দেখুন আবেদন পদ্ধতি

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ সরকারের সাব-ডিভিশনাল অফিসারের তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে রাজ্যে আশা কর্মী (Asha Karmi Job 2024) পদে। শুধুমাত্র মাধ্যমিক পাশ থাকলেই আপনি আশা কর্মী পদে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

চাকরি প্রার্থীদের জন্য এক সুবর্ণ সুযোগ আশা কর্মী পদে আবেদন করার। আজকের প্রতিবেদনে বিস্তারিত আলোচনা করা হয়েছে, কিভাবে আশা কর্মী পদে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কারা কারা আশা কর্মী পদে আবেদন করতে পারবেন? বিস্তারিত দেখে নিন ভালো ভাবে আজকের প্রতিবেদনে।

আশা কর্মী পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশ কিংবা তার সমতুল্য পরীক্ষায় পাশ থাকলেও আপনি এই পদে আবেদন এর যোগ্য। এছাড়াও যারা উচ্চ মাধ্যমিক কিংবা স্নাতক অথবা স্নাতকোত্তর পাশ রয়েছে তারাও এখানে আবেদন করতে পারবেন।

আশা কর্মী পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে 30 থেকে 40 বছর বয়সের মধ্যে। বয়স হিসাব করা হবে 01/01/2024 তারিখ অনুযায়ী। এছাড়াও SC/ ST প্রার্থীরা 22 থেকে 40 বছর বয়সের মধ্যে আবেদন করতে পারবেন। এক্ষেত্রেও বয়স হিসাব করা হবে 01/01/2024 তারিখের নিরিখে।

আশা পদে আবেদন করতে পারবেন শুধুমাত্র রাজ্যের মহিলা প্রার্থীরা। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিবাহিত কিংবা বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্ন মহিলারাই এই পদে আবেদন এর যোগ্য রয়েছেন। এর পাশাপাশি যে জায়গায় আশা কর্মী নিয়োগ করা হচ্ছে প্রার্থীকে সেই এলাকার স্থানীয় বাসিন্দা হতে হবে।

এই পদে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করতে হবে, এরপর বিজ্ঞপ্তিতে যা যা বলা হয়েছে, সেইভাবে আবেদন ফর্মটি ফিলাপ করে ডকুমেন্টস সহকারে নিকটবর্তী বিডিও অফিসে জমা করতে হবে 30/01/2024 তারিখের মধ্যে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে নিন। অফিসিয়াল বিজ্ঞপ্তির শেষ পেজের দিকে আবেদন ফর্মটি দেওয়া রয়েছে। আবেদন করার পূর্বে বিস্তারিত দেখে নিন অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে।

West Bengal Asha Karmi Recruitment Notification 2024:- Download