ক্লার্ক চাকরি বড়ো আপডেট- কাদের কম্পিউটার টাইপিং টেস্টে নাম আসলো দেখুন লিস্ট!

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে ক্লার্কশিপ পরীক্ষা নেওয়া হয়ে থাকে। যেখানে রাজ্যের বিভিন্ন দপ্তরে ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হয়। রাজ্যের প্রতিটি জায়গা থেকে ছেলে মেয়ে সকলেই আবেদন করতে পারেন ক্লার্ক পদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকে পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে ক্লার্কশিপ পদে চাকরির নতুন নামের লিস্ট প্রকাশিত হলো। প্রায় অসংখ্য প্রার্থীর নাম দেওয়া হলো তাদের দিতে হবে Computer Typing Test পরীক্ষা। দেখে নিচ্ছি আজকের প্রতিবেদনে কাদের কাদের নাম ঘোষণা হলো।

ক্লার্কশিপ পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা লাগে শুধুমাত্র মাধ্যমিক পাশ। এর পাশাপাশি কম্পিউটার টাইপিং স্পিড ভালো থাকতে হয়। এখানে টাইপিং টেস্ট দিতে হয় ইংরেজিতে 20 টি শব্দ প্রতি মিনিটে, আর বাংলায় 10 টি শব্দ প্রতি মিনিটে।

পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিম্নলিখিত প্রার্থীদের কম্পিউটার টাইপ টেস্টের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। পাশাপাশি Annexure ফর্ম ফিলাপ করে ডকুমেন্টস সহকারে PDF আকারে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা Gmail Id তে পাঠিয়ে দিতে হবে।

ক্লার্কশিপ এর এই পরীক্ষাটি হয়েছিল 2019 সালে। ক্লার্কশিপ পরীক্ষা হয়ে থাকে লিখিত পরীক্ষা ও কম্পিউটার টাইপিং টেস্ট এর মাধ্যমে। ইতিমধ্যেই ক্লার্কশিপ 2023 পরীক্ষার ফর্ম ফিলাপ শেষ হয়েছে। প্রায় 4 বছর পর আবারও নিয়োগ করা হবে ক্লার্ক পদে রাজ্যে। এই পরীক্ষার জন্য হাজার হাজার বেকার ছাত্র ছাত্রী বসে থাকে,কেননা শুধুমাত্র মাধ্যমিক পাশে অনেকেরই স্বপ্ন থাকে ক্লার্কে চাকরি করার। দেখুন নিচের লিংকে ক্লিক করে বিজ্ঞপ্তিটি,কাদের কাদের নাম রয়েছে Computer Typing Test এর জন্য।

Clerkship Exam 2019 Computer Typing Test Name List:- Download