SSC GD From Fill Up 2024: মাধ্যমিক পাশে সরকারি চাকরি ২৬ হাজারের বেশি শূন্যপদে দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

মাধ্যমিক পাশে রাজ্যে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে আপনারা এই সমস্ত পদে আবেদন করার যোগ্য। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই এই পদে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি যেমন খুবই সহজ,তেমনি নিয়োগ প্রক্রিয়াও অনেক সহজ সরল।সামান্য কয়েকটি ধাপে এখানে নিয়োগ করা হচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

পশ্চিমবঙ্গের যেকোনো জায়গার স্থায়ী বাসিন্দা প্রার্থীরা আবেদন করতে পারবেন। শুধুমাত্র মাধ্যমিক পাশ থাকলেই আবেদনের যোগ্য। যদি মাধ্যমিক পাশের থেকেও বেশি যোগ্যতা থাকে তবুও আবেদন করতে পারবেন। তাহলে এখানে কর্মরত কর্মীদের কত করে বেতন দেওয়া হবে, আবেদন পদ্ধতি কি রয়েছে, আবেদনের শেষ তারিখ কবে, ইত্যাদি জানতে আজকের প্রতিবেদনটি ভালো ভাবে পড়ুন।

Staff Selection Commission এর তরফ থেকে নতুন সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। এখানে এক কিংবা দুইশত শূন্যপদে কর্মী নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি, বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে 26,146 টি শূন্যপদে। সবচেয়ে বেশি সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হচ্ছে। সারা ভারত তথা পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই এই সমস্ত পদে আবেদন করতে পারবেন।

 

শুধুমাত্র মাধ্যমিক পাশ থাকলেই পাবেন এই সরকারি চাকরি। নিয়োগ করা হচ্ছে BSF,CISF,CRPF,SSB,ITBP,AR,SSF পদে। যেখানো মোট শূন্যপদের সংখ্যা ২৬ হাজার ১৪৬ টি। ছেলে-মেয়েদের জন্য আলাদা আলাদা করে শূন্যপদ ভাগ করে দেওয়া হয়েছে। এমনকি SC/ST/OBC/UR/EWS সকলের জন্য আলাদা আলাদা প্রচুর শূন্যপদ রয়েছে। আজকের প্রতিবেদনে আমরা আবেদন পদ্ধতি থেকে শুরু করে বিস্তারিত আলোচনা করেছি।

পদের নামঃ– BSF,CISF,CRPF,SSB,ITBP,AR,SSF
শূন্যপদঃ- মোট শূন্যপদ রয়েছে ২৬ হাজার ১৪৬টি।

বেতনঃ– Pay Level-3 অনুযায়ী প্রতি মাসে 21,700 টাকা থেকে শুরু করে 69,100 টাকা করে বেতন দেওয়া হবে।

বয়সঃ– এই সমস্ত পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতিঃ BSF,CISF,CRPF,SSB,ITBP,AR,SSB এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য https://ssc.nic.in এই অফিসিয়াল ওয়েবসাইটে এসে প্রথমত নাম,বয়স,মোবাইল নাম্বার ইত্যাদি উল্লেখ করে রেজিষ্ট্রেশন করতে হবে এরপর বাকি ধাপ সম্পন্ন করে আবেদন করতে হবে।

পশ্চিমবঙ্গে পরীক্ষা সেন্টারঃ– Burdwan (4404),Kolkata(4410),Siliguri(4415), Kalyani(4419)

আবেদনের শেষ তারিখঃ– 31/12/2023

আবেদন ভুল সংশোধনঃ– 04/01/2024 থেকে 06/01/2024

SSC Constable GD Exam 2024 :- February to March 2024.

Online Apply Link:- Click


Notification Download Link:- Click