টেক টিপস

আধার কার্ড সংশোধন অনলাইনে মোবাইলে ১ মিনিটে নতুন আপডেট দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ড আমাদের পরিচয় পত্র থেকে শুরু করে জন্মের প্রমাণ পত্র থেকে শুরু করে ঠিকানার প্রমাণ পত্র হিসাবে কাজে আছে।কিন্তু এখন সেই আধার কার্ড এই যদি ভুল থাকে তাহলে কিভাবে তা সম্ভব। আমাদের প্রত্যেকের কিছু না কিছু আধার কার্ডে ভুল রয়েছে। হয়তো নাম ভুল নয়তো বাবার নাম কিংবা বাবার নামের জায়গায় স্বামী লর নাম যুক্ত কিংবা স্বামীর নাম ভুল। অথবা আমাদের আধার কার্ডে জন্ম তারিখ থেকে শুরু করে লিংগ ইত্যাদি পরিবর্তন বা আপডেট করতে হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখন আপনি খুব সহজেই আপনার আধার কার্ড বাড়িতে বসে অনলাইনে সংশোধন করতে পারবেন। এরজন্য আপনাকে আর আধার সেন্টারে যেতে হবে আর না হবে যেতে পোস্ট অফিসে আধার কার্ড আপডেট করতে।দেখুন কিভাবে বাড়িতে বসে অনলাইনে মোবাইলে আপনি খুব সহজেই আপনার আধার কার্ড সংশোধন করতে পারবেন…

১) প্রথমে আপনাকে আধার কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। ওয়েবসাইট লিংক নিচে দেওয়া রয়েছে….


২) এরপর লগইন এ ক্লিক করে আধার কার্ড নাম্বার ও ওটিপি বসিয়ে দিয়ে সাবমিট করতে মোবাইলে ওটিপি আসবে, সেই ওটিপি বসিয়ে দিয়ে সাবমিট করতেই পরবর্তী পেজ চলে আসবে।
৩) এরপর অনলাইন আপডেট আধারে ক্লিক করুন।
৪) কি কি সংশোধন করতে চান তা সিলেক্ট করে এগিয়ে যান।
৫) পরবর্তী পেজে সমস্ত সঠিক তথ্য বসিয়ে দিয়ে,নিচের লিস্টে থাকা যে কোনো ১টি ডকুমেন্টস সিলেক্ট করে সেটি সেখানে আপলোড করে দিন।


৬) এরপর সাবমিট করতে পরবর্তী পেজে ৫০ টাকা পেমেন্ট করতে হবে। এরপর পেমেন্ট রিসিভ কপি পেয়ে যাবেন।
৭) পরবর্তীতে আপনি সেটি দিয়ে আধার কার্ডের আপডেট স্ট্যাটাস এ ক্লিক করে স্ট্যাটাস দেখতে পারবেন। এবং আপনার আধার কার্ডটি বাড়িতে চলে আসবে এবং অনলাইন থেকেও ডাউনলোড করতে পারবেন।

Website Link:- ক্লিক করুন 

Related Articles

Back to top button