টেক টিপস

Aadhar Card Big Update: আধার কার্ডের বড়ো আপডেট ফ্রীতে সবাইকে ২ টি ডকুমেন্ট আপডেট করতে হবে,দেখুন কিভাবে!

আধার কার্ডের বড়ো আপডেট ডকুমেন্ট আপডেট নিয়ে! তাড়াতাড়ি সেরে ফেলুন এই কাজটি অনলাইনে সম্পূর্ণ বিনামূল্যে সময়ের মধ্যে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ডের বড়ো আপডেট! তাড়াতাড়ি সেরে ফেলুন আধার কার্ডের এই ছোট্ট কাজটি, নয়তো গুনতে হবে মোটা টাকা! বর্তমানে সম্পূর্ণ বিনামূল্যে এই সুবিধা দিচ্ছে Uidai। আধার কার্ড আমাদের এক অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্টস। পরিচয় পত্রের পাশাপাশি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নতুন খোলা কিংবা eKYC বা প্যান কার্ড তৈরি করতে দরকার পরে এই 12 সংখ্যার আধার কার্ড নাম্বারটি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আধার কার্ডে প্রত্যেকের এবার এই দুটি ডকুমেন্ট আপলোড করতে হবে। একটি পরিচয় পত্র ডকুমেন্টস আর অপর একটি হলো ঠিকানার প্রমাণ পত্র। যদিও বর্তমানে এই কাজটি সম্পূর্ণ বিনামূল্যে অনলাইনে হচ্ছে My Aadhaar এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

আধার কার্ডে আপলোড করা 2 টি ডকুমেন্টস এর সাইজ থাকতে হবে 2MB এর মধ্যে আর থাকতে হবে JPG/PNG কিংবা PDF ফাইলে। আগামী 14/06/2024 তারিখ পর্যন্ত আধার কার্ড হোল্ডাররা সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ডে ডকুমেন্ট আপডেট করতে পারবেন অনলাইনে। এছাড়াও নিকটবর্তী আধার সেন্টার থেকেও 50 টাকা খরচ করে আধার কার্ডে ডকুমেন্ট আপডেট করতে পারবেন। দেখে নিন ঝটপট আজকের প্রতিবেদনে, কিভাবে Aadhar Card Document Update করবেন।

Aadhar Card Document Update Online / Aadhar Card Update Online

১) প্রথমে আপনাকে My Aadhaar এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর হোম পেজে থাকা Log In এ ক্লিক করে আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে লগইন করুন।
৩) পরবর্তী পেজে Document Update এ ক্লিক করে, পর পর 2 বার Next এ ক্লিক করুন।
৪) এরপর আপনার সামনে আধার কার্ডে থাকা নাম,ঠিকানা, জন্ম তারিখ চলে আসবে। তা একবার মিলিয়ে নিয়ে,নিচে থাকা বক্সে টিক মার্ক দিয়ে Next করুন।
৫) পরবর্তী পেজে 2 টি ডকুমেন্টস আপলোড করুন, লিস্টে থাকা ডকুমেন্টস এর মধ্যে। এরপর সাবমিট করলেই আপনার ডকুমেন্ট আপডেট হয়ে যাবে।

৬) আবেদন হয়ে গেলে একটি Acknowledgement Slip পাবেন, সেখানে থাকা নাম্বার দিয়ে পরবর্তীতে Status Check করতে পারবেন।

Aadhaar Card Document Update Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button