চাকরি

Agniveer (MR) Indian NAVY: মাধ্যমিক পাশে ভারতীয় নৌবাহিনীতে কর্মী নিয়োগ, দেখুন আবেদন পদ্ধতি!

ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর পদে কর্মী নিয়োগ করা হচ্ছে 2024। মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় ছেলে মেয়ে সকলেই আবেদন করতে পারবেন।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

AGNIVEER (MR) INDIAN NAVY RECRUITMENT NOTIFICATION 2024: ভারতীয় নৌবাহিনীতে কর্মী নিয়োগ অগ্নিবীর পদে। মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগ করা হচ্ছে। কর্মরত চাকরি প্রার্থীদের জন্য রয়েছে ভালো বেতনও এই পদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন AGNIVEER( MR) NAVY তে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে মাসিক বেতন রয়েছে, আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

অগ্নিবীর পদে নিয়োগ করা হবে 4 বছরের জন্য। সারা ভারত তথা পশ্চিমবঙ্গের সকল যোগ্য ছেলে ও মেয়েরা এই পদে আবেদন করতে পারবেন। তবে এখানে অবিবাহিত পুরুষ ও মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি বছরে আলাদা আলাদা মাসিক বেতন দেওয়া হবে। প্রথম বছরে মাসিক বেতন থাকবে, 30 হাজার টাকা করে। দ্বিতীয় বছরে মাসিক বেতন থাকবে, 33 হাজার টাকা করে এবং তৃতীয় বছরে মাসিক বেতন থাকবে 36 হাজার 500 টাকা করে। আর সর্বশেষ চতুর্থ বছরে মাসিক বেতন থাকবে অগ্নিবীরদের 40 হাজার টাকা করে। এর পাশাপাশি বেশ কিছু সুবিধাও পাবেন অগ্নিবীররা, আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন থেকে বেতনের কাঠামো ভালো ভাবে দেখে নিন।

আবেদন করার জন্য কমপক্ষে উচ্চতা থাকতে হবে, পুরুষ ও মহিলা প্রার্থীদের 157 cms। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের জন্ম তারিখ থাকতে হবে, 01 Nov 2003 থেকে 30 Apr 2007 তারিখের মধ্যে। একমাত্র অবিবাহিত ভারতীয় নাগরিক(পুরুষ ও মহিলা) এখানে আবেদনের যোগ্য।

আবেদন করার জন্য প্রার্থীদের কাছ থেকে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক পাশ থাকতে হবে কমপক্ষে 50% নাম্বার পেয়ে, তাহলে AGNIVEER (MR) NAVY পদে আবেদন এর যোগ্য। এই পদে নিয়োগ করা হবে Computer-based Examinatiom(CBE) এর মাধ্যমে। পরীক্ষায় থাকবে Multiple Choice Question(MCQ), মোট 50 টি প্রশ্ন থাকবে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, আবেদন চলবে 27/05/2024 তারিখ পর্যন্ত। আবেদন করার জন্য agniveernavy.cdac.in এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, সেখানে গিয়ে প্রথমত রেজিস্ট্রেশন করতে হবে, এরপর আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Agniveer (MR) Indian Navy Recruitment Notification 2024:- আবেদন করার জন্য প্রার্থীদের কাছ থেকে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে, শুধুমাত্র মাধ্যমিক পাশ। মাধ্যমিক পাশ থাকতে হবে কমপক্ষে 50% নাম্বার পেয়ে, তাহলে AGNIVEER (MR) NAVY পদে আবেদন এর যোগ্য। এই পদে নিয়োগ করা হবে Computer-based Examinatiom(CBE) এর মাধ্যমে। পরীক্ষায় থাকবে Multiple Choice Question(MCQ), মোট 50 টি প্রশ্ন থাকবে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, আবেদন চলবে 27/05/2024 তারিখ পর্যন্ত। আবেদন করার জন্য agniveernavy.cdac.in এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, সেখানে গিয়ে প্রথমত রেজিস্ট্রেশন করতে হবে, এরপর আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Agniveer (MR) Indian Navy Recruitment Notification 2024:- Download

Agniveer (MR) Indian Navy Online Apply 2024:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button