Teacher Job 2024: কেন্দ্রীয় সরকারি স্কুলে বাংলা ভাষার প্রচুর শিক্ষক/শিক্ষিকা নিয়োগ! বেতন,আবেদন পদ্ধতি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

সরকারি চাকরির সুবর্ণ সুযোগ। কেন্দ্রীয় স্কুলে শিক্ষক – শিক্ষিকা নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। বাংলা মাধ্যমে নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশ করলো আন্দামান এন্ড নিকোবার অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টরেট অফ এডুকেশন। ইংরেজি/হিন্দি ভাষায় শিক্ষক নিয়োগের পাশাপাশি এবার আন্দামান এন্ড নিকোবার অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টরেট অফ এডুকেশন নিয়োগ করছে বাংলা মাধ্যমে বেশ কিছু শূন্যপদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে,যেকোনো জায়গা থেকে যোগ্য প্রার্থীরা এখানে আবেদন এর যোগ্য। শিক্ষকতা করার আবারও এক সুবর্ণ সুযোগ, দেখে নিন কিভাবে আবেদন করবেন,কোন কোন বিভাগে নিয়োগ করা হচ্ছে বাংলা মাধ্যমে, প্রতি মাসে কত করে বেতন দেওয়া হবে বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

বাংলা ভাষায় যেসমস্ত বিষয়ে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হবে তা হলো – Social Science, Mathematics, Life Science এবং Physical Science। আর হিন্দি কিংবা ইংরেজি ভাষায় যেসমস্ত বিষয়ে নিয়োগ করা হচ্ছে, সেগুলোও হলো – Life Science, Physical Science, Social Science ও Mathematics বিষয়ে।

নিয়োগ করা হবে গ্রাজুয়েট ট্রেনড টিচার (Graduate Trained Teacher) পদে। এই পদে বেতন রয়েছে প্রতি মাসে 44 হাজার 900 টাকা থেকে শুরু করে 1 লক্ষ 42 হাজার 400 টাকা পর্যন্ত। মোট 380 টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে আন্দামান এন্ড নিকোবার অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টরেট অফ এডুকেশন। যার মধ্যে UR- 205, OBC- 121, EWS- 38 এবং ST প্রার্থীদের জন্য 16 টি।

এই পদে আবেদন করার জন্যে বয়স উল্লেখ করা হয়েছে সর্বোচ্চ 30 বছর। এছাড়াও যে সমস্ত সংরক্ষিত প্রার্থী রয়েছেন তাদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে। ST প্রার্থী 05 বছরের ছাড় পাবেন, OBC প্রার্থীরা 03 বছরের, PwD (অসংরক্ষিত) প্রার্থীরা 10 বছরের, PwD (OBC) প্রার্থীরা 13 বছরের এবং PwD ( ST) প্রার্থীরা 15 বছরের বয়সের ছাড় পাবেন। আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া লিংক ক্লিক করে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে দেখে নিন কিংবা অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন।

আবেদন করতে হবে অনলাইনে, এরজন্য edurec.andaman.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা অনলাইন আবেদন করতে পারবেন। আবেদন করার সময় ফটো ও সিগনেচার ভালো ভাবে আপলোড করতে হবে এবং আবেদন ফর্ম সঠিকভাবে ফিলাপ করতে হবে। এছাড়াও ডকুমেন্টস গুলো Pdf File এ আপলোড করতে হবে। আবেদন করতে পারবেন 30-12-2023 তারিখ পর্যন্ত। আরও বিশদে জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

www.andaman.gov.in recruitment Notification:- Download 

Andaman Teacher Recruitment Apply Link:- Click