পশ্চিমবঙ্গে বাসিন্দা ও বাংলা বলতে পারলে 30 হাজার টাকার সরকারি চাকরি! দেখুন আবেদন পদ্ধতি

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ সরকারের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।নিয়োগ করা হবে স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন পদে, উচ্চ মাধ্যমিক কিংবা স্নাতক ইত্যাদি নানান যোগ্যতায় ভিন্ন ভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে। আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গ রাজ্যের যে কোনো জেলা থেকে যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা। বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিজ্ঞপ্তিতে অনেক গুলোই পদে কর্মী নিয়োগের কথা উল্লেখ করা হয়েছে। যার মধ্যে রয়েছে Community Health Assistant, Multi Rehabilitation Worker, Senior Tuberculosis Laboratory Supervisor, Laboratory Technician, Technical Supervisor সহ Psychiatric Social Worker পদে। আরও ভালো ভাবে জানতে হলে নিচের দেওয়া লিংকে ক্লিক করে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

উপরে উল্লেখিত পদে আবেদন করার জন্য, প্রার্থীদের কাছে থেকে বয়স চাওয়া হয়েছে সর্বোচ্চ 40 বছর। কোনো পদে একটু আলাদা রয়েছে, তাই অবশ্যই নোটিফিকেশন ভালো ভাবে দেখে নিন। এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.wbhealth.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের অনলাইন আবেদন করতে হবে। এরপর আবেদন রিসিভ কপি ও পেমেন্ট এর স্লিপ নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

পশ্চিমবঙ্গ সরকারের জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফ থেকে যে সমস্ত পদে নিয়োগ করা হচ্ছে, সেখানে পদ ভিত্তিক আলাদা আলাদা মাসিক বেতন রয়েছে। কোনো পদে বেতন রয়েছে প্রতি মাসে 13000 টাকা, আবার কোনো পদে 18 হাজার টাকা, 22 হাজার টাকা, 25 হাজার টাকা আবার কিছু পদে 30 হাজার টাকা মাসিক বেতন। আপনাদের সুবিধার্থে অফিসিয়াল নোটিফিকেশন লিংক দেওয়া রয়েছে, সেখান থেকে ডাউনলোড করে দেখে নিন।

এই সমস্ত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন চাওয়া হয়েছে, উচ্চ মাধ্যমিক পাশ থাকলেও বেশ কিছু পদে আবেদন করতে পারবেন, তেমনি Graduate কিংবা Bachelor Degree থাকলেও পাবেন বেশ কিছু শূন্যপদে আবেদন এর সুযোগ। এছাড়াও যারা ANM কিংবা GNM কোর্স করেছে, তাদের জন্যও রয়েছে বেশ কিছু আসন সংখ্যা।

প্রার্থীদের অনলাইন আবেদন করার পর তাদের সমস্ত ডকুমেন্টস ও Payment এর প্রমান পাঠাতে হবে office of the CMOH & Secretary, Dist. Health & Family welfare Samiti, Cooch Behar, Lalbag, Debibari Road, Cooch Behar এই ঠিকানায় 05-01-2024 তারিখের মধ্যে। কিন্তু অনলাইন রেজিষ্ট্রেশন করতে হবে 03-01-2024 তারিখের মধ্যে। আরও বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট কিংবা নোটিফিকেশন দেখুন।

Notification Download Link:- Click