চাকরি

NCERT Job 2024: ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনালে কর্মী নিয়োগ পরীক্ষা ছাড়াই 2024, আবেদন পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

NCERT JPF Recruitment 2024: ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি) থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে JRF অর্থাৎ Junior Project Fellows পদে। NCERT এর তরফ থেকে এই পদে নিয়োগ করা হচ্ছে চুক্তিভিত্তিক ভাবে। সকল যোগ্য প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে ইন্টারভিউ এর মাধ্যমে Junior Project Fellows পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়সের উর্ধ্ব ও নিম্নসীমা কি চাওয়া হয়েছে, কর্মরত প্রার্থীদের মাসিক বেতন কত টাকা করে রয়েছে, আবেদন পদ্ধতি কি রয়েছে এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

নিয়োগ করা হবে শুধু মাত্র ইন্টারভিউ এর মাধ্যমে সম্পূর্ণ চুক্তি ভিত্তিক ভাবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। মহিলা ও তপশিলি জাতি ও উপজাতি পরিবারের প্রার্থীরা 5 বছর বয়সের ছাড় পাবেন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের প্রার্থীরা 3 বছর বয়সের ছাড় পাবেন।

এছাড়া Junior Project Fellows পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে, যে সমস্ত প্রার্থীরা NET পাশ করেছে তাদের বেতন 31 হাজার টাকা করে দেওয়া হবে এবং যারা NET পাশ করেনি তাদের মাসিক বেতন 29 হাজার টাকা করে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এছাড়া Junior Project Fellows পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে Master’s Degree কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে Sciences/Social Sciences/Humanities/Languages এর উপর কমপক্ষে 55% নাম্বার পেয়ে। আর SC/ST/PWD প্রার্থীদের 50% নাম্বার পেয়ে পাশ করা থাকলে আবেদন করতে পারবেন।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আগে থেকে আবেদন করতে হবে না। সরাসরি ইন্টারভিউ এর দিন বিজ্ঞপ্তিতে উল্লেখিত ঠিকানায় উপস্থিত হতে হবে BIO-Data ও সমস্ত ডকুমেন্টস সহকারে উপস্থিত হতে হবে 28/06/2024 তারিখের মধ্যে।

NCERT Junior Project Fellows Recruitment Notification 2024:- Download

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button