শিক্ষা

NEET PG Exam New Date 2024: NEET PG 2024 স্থগিত হওয়া পরীক্ষা নতুন তারিখ জেনে নিন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

NEET PG 2024 : NEET PG পরীক্ষাটি আগস্টে মাসে অনুষ্ঠিত হবে, যা আগে স্থগিত করা হয়েছিল। বিস্তারিত জানুন -উল্লেখযোগ্য যে , NEET PG পরীক্ষাটি গত মাসে 23 জুনে অনুষ্ঠিত হবার কথা ছিল, কিন্তু নীট পিজি(NEET PG) পরীক্ষার এক দিন আগেই তা স্থগিত করে দেওয়া হয়। কেন্দ্রীয় মন্ত্রক জানিয়েছে NEET UG, UGC NET পরীক্ষায় অস্বচ্ছতা, অনিয়ম বিভিন্ন অভিযোগ ওঠায় সতর্কতার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মেডিকেল সায়েন্সেসের জাতীয় পরীক্ষা পর্ষদ বিজ্ঞপ্তিতে আজ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করেছেন। স্নাতকোত্তর মেডিকেল কোর্সে ভর্তির জন্য NEET-PG পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। এ বছর নীট প্রবেশিকা পরীক্ষা আগামী মাসের 11ই আগষ্ট নেওয়া হবে। দুটি পর্বে পরীক্ষাটি হবে।

পরীক্ষা পরিচালনাকারী সংস্থা NBEMS অর্থাৎ ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশন ইন মেডিকেল সায়েন্সেস NEET PG পরীক্ষার তারিখ 2024 ঘোষণা করেছে। NBE-এর দেওয়া তথ্য অনুসারে, NEET PG 2024 পরীক্ষার নতুন তারিখ 11 আগস্ট নেওয়া হবে। এই দিনটি রবিবার। এই দিন, NEET PG পরীক্ষাটি দুটি পর্বে নেওয়া হবে।

সূত্রের খবর তবে এবারের পরীক্ষার জন্য বাড়তি সুরক্ষার ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে কেন্দ্র। NEET-PG পরীক্ষা দৃঢ়তা পুঙ্খানুপুঙ্খভাবে মূল্যায়ন করবে বলে জানা যায়। এছাড়াও পরীক্ষার দুই ঘণ্টা আগে প্রশ্নপত্র তৈরি করা হবে।
11 ই‌ আগস্ট পরীক্ষার চারদিন পর 15 ই আগস্ট স্বাধীনতার দিন কাট‌-অফ‌ (cut – off) জানা যাবে।

মেডিকেল সায়েন্সেসের জাতীয় পরীক্ষা পর্ষদ বিজ্ঞপ্তিতে প্রকাশ করেছে। এছাড়াও রয়েছে বাড়িতে সুবিধা পরীক্ষার্থীদের জন্য। পরীক্ষার্থীদের যদি কোনও প্রশ্ন থাকে তাদের এই পোর্টালের কমিউনিকেশন অপশনে গিয়ে সরাসরি বোর্ডের সঙ্গে যোগাযোগ করা যাবে।লিঙ্ক‌ : natboard.edu.in

Ealiash Rahaman

বিগত প্রায় পাঁচ বছর ধরে ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। দেশ ও বিদেশের সমস্ত রকম খবরাখবর রাখতে ও তা প্রতিবেদন আকারে লিখতে অভ্যস্থ।

Related Articles

Back to top button