নতুন প্যান কার্ড অনলাইন আবেদন ও ডাউনলোড ১০ মিনিটে নতুন পদ্ধতি

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

প্যান কার্ড হলো Permanent Account Number (PAN) যা আয়কর বিভাগ জারি করেছে। Pan Card আমাদের অনেক কাজে আছে। পরিচয় পত্র, জন্মের প্রমান পত্র থেকে শুরু করে আধার কার্ড সংশোধন করতে, ব্যাঙ্ক অ্যকাউন্ট নাম্বার খুলতে ইত্যাদি অনেক কাজে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আর আপনার কাছে যদি এখনো প্যান কার্ড না থাকে তাহলে আর চিন্তার কোনো কারন নেই, এখন আপনি বাড়িতে বসে ১০ মিনিটের মধ্যেই আপনার প্যান কার্ড আবেদন করে ডাউনলোড করে নিতে পারবেন।

আজকের প্রতিবেদনে আমরা দেখে নিচ্ছি কিভাবে অনলাইনে Pan Card আবেদন করবেন ও ডাউনলোড করবেন। এরজন্য আপনার কাছে থাকতে হবে আধার কার্ড। আধার কার্ড দিয়েই প্যান কার্ড আবেদন ও ডাউনলোড করতে পারবেন।

New Pan Card Apply Online 2023 & Download. Pan Card Apply Online Bengali. Online Pan Card Apply 2023

১) প্রথমে আপনাকে incometax এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Instant E-PAN এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Get New e-PAN কার্ডে ক্লিক করুন।
৪) এরপর আপনার ১২ ডিজিট আধার কার্ড নাম্বার বসিয়ে দিন।
৫) আধার কার্ড নাম্বার বসিয়ে Continue এ ক্লিক করলেই আপনার মোবাইল নাম্বারে OTP আসবে তা বসিয়ে সাবমিট করলেই প্যান কার্ড আবেদন হয়ে যাবে।
৬) আবারও Income Tax এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন।
৭) এরপর Instant E-PAN এ ক্লিক করে Check Status/ Download PAN কার্ড এ ক্লিক করে আধার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে প্যান কার্ড ডাউনলোড করে নিন।

Income Tax / Pan Card Official Website Link:- Click

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author