RBI Job 2024: মাধ্যমিক পাশে চাকরি পরীক্ষা ছাড়াই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়!ভালো বেতন,দেখুন আবেদন পদ্ধতি!

Published By: MD 360 NEWS | Updated:

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে নতুন করে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে নিয়োগ করা হচ্ছে মাধ্যমিক পাশ যোগ্যতায়। মাধ্যমিক পাশ থাকলে আপনি এই পদে আবেদন করতে পারবেন। থেকে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করতে পারবেন শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায়। পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হবে ফার্মাসিস্ট পদে। মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে আপনি এই পদে আবেদন এর যোগ্য। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের নিয়োগ করা হবে ইন্টারভিউ এর মাধ্যমে। আজকের প্রতিবেদনে দেখে নিন কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশের পাশাপাশি কি চাওয়া হয়েছে, কত টাকা করে বেতন দেওয়া হবে? বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে শুধুমাত্র মাধ্যমিক পাশ থাকতে হবে। এর পাশাপাশি Pharmacy এর ওপর Diploma করা থাকতে হবে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ভালো ভাবে শিক্ষাগত যোগ্যতা দেখে নিন।

এই পদ কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি ঘন্টা হিসাবে। 1 ঘন্টা কাজ করলে 400 টাকা দেওয়া হবে, প্রতিদিন সর্বোচ্চ 5 ঘন্টা করে কাজের সুযোগ থাকবে,তাহলে প্রতিদিন 2000 টাকা করে বেতন থাকবে ফার্মাসিস্ট পদে কর্মরত প্রার্থীদের।

এই পদে যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনে। অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে তা সঠিকভাবে ফিলাপ করতে হবে। এরপর ডকুমেন্টস সহকারে জমা করতে হবে “Regional Director, Reserve Bank of India, Human Resource Management Department (Recruitment Section),Hoshangabad Road, P.B. No. 32, Bhopal – 462 011” – আবেদন করতে পারবেন 18/01/2024 তারিখ পর্যন্ত। আরও বিশদে দেখুন অফিসিয়াল ওয়েবসাইটে।

Reserve Bank Of India Pharmacist Recruitment Notification:- Download