চাকরি

WB Guest Teacher Job 2024: রাজ্যে ইন্টারভিউ এর মাধ্যমে শিক্ষক নিয়োগ,বেতন 50 হাজার টাকা! আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

শিক্ষকতা করতে চান? তাহলে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ ভালো ভাবে পড়ুন। রাজ্যে আবারও নতুন করে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে Guest Teacher পদে এক বছরের জন্য চুক্তিভিত্তিক ভিত্তিতে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ব-ভারতী, শান্তিনিকেতন থেকে কম্পিউটার ও সিস্টেম সায়েন্স ডিপার্টমেন্টের তরফ থেকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আগ্রহী ও যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে Guest Faculty/Teacher পদে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নং- 1/CSS/24 ও বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: 13/06/2024।

আজকের প্রতিবেদনে দেখে নিন, West Bengal Guest Teacher পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স কত থাকতে হবে অতিথি শিক্ষক পদে আবেদন করার জন্য, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

WB Guest Teacher পদে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীকে ইন্টারভিউ এর মাধ্যমে। ইন্টারভিউ অনুষ্ঠিত হবে অফলাইনে, নির্দিষ্ট ঠিকানায় যা পরবর্তীতে বিশ্ব-ভারতী, শান্তিনিকেতন এর তরফ থেকে জানিয়ে দেওয়া হবে।

শিক্ষক পদে আবেদন করার জন্য কোনো রকম বয়সের উর্ধ্ব কিংবা নিম্নসীমা উল্লেখ করা হয়নি, তবে যোগ্য প্রার্থীরাই এখানে আবেদন জানাতে পারবেন।

গেস্ট ফ্যাকাল্টি/শিক্ষকের জন্য সম্মানী বা বেতন রয়েছে এক ঘন্টা ক্লাসের জন্য 1500 টাকা। আর সর্বোচ্চ টাকা সাপেক্ষে, প্রতি মাসে 50,000 (প্রতি মাসে পঞ্চাশ হাজার) হাজার টাকা করে বেতন।

ইউজিসি গাইডলাইন 2018 অনুসারে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত সহকারী অধ্যাপকের জন্য প্রয়োজনীয় যোগ্যতা যা রয়েছে, তা থাকতে হবে। এর পাশাপাশি একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিজ্ঞানে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। এছাড়াও এই পদে কম্পিউটার সায়েন্সের অবসরপ্রাপ্ত বা চাকরিচ্যুত শিক্ষকরাও আবেদন করতে পারেন।

আগ্রহী প্রার্থীদের অবশ্যই তাদের আবেদনের হার্ড কপি সহ সমস্ত শংসাপত্রের স্বাক্ষরিত কপি ইত্যাদি নথি সহ Head, Department of Computer & System Sciences, Siksha-Bhavana, Visva-Bharati, Santiniketan 731235 এই ঠিকানায় জমা করতে হবে 01/07/2024 তারিখের মধ্যে।

Visva-Bharati, Santiniketan Guest Teacher Job 2024 Notification:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button