রাজ্যে 253 টি B.Ed College বাতিল করে দিলো আজ! কি কারনে,কোন কলেজ দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

প্রাইমারি বা আপার প্রাইমারি কিংবা স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষার ফর্ম ফিলাপ করতে গেলেই আগে দরকার পরে একটি ডিগ্রি। আর তা হলো D.El.Ed কিংবা B.Ed। আর ইতিমধ্যেই সবথেকে বড়ো আপডেট ২৫৩ টি বেসরকারি B.Ed College এর অনুমোদন বাতিল করে দিলো রাজ্য B.Ed বিশ্ববিদ্যালয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

253 B.Ed College এর অনুমোদন বাতিল করার অনেক পড়ুয়াকে পড়তে হবে নানান সমস্যায়,তা মনে করছে অনেকেই। রাজ্যে রয়েছে মোট 624 টি B.Ed College রয়েছে, যার মধ্যে সরকারি কলেজের সংখ্যা যতসামান্য। আর বেসরকারি B.Ed কলেজের সংখ্যা প্রায় ৬০০ এর অধিক।

বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে আজ শুক্রবার জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্যের ২৫৩টি বেসরকারি B.Ed College এর অনুমোদন বাতিল করে দেওয়া হয়েছে।

২৫৩টি B.Ed কলেজ বাতিল এর পিছনে রয়েছে নানান কারণ। বেশিরভাগ কলেজ NCTE এর নির্দেশিকা সঠিক ভাবে না ফলো করায়,তাদের অনুমোদন বাতিল করে দেওয়া হয়েছে। কলেজে নেই সঠিক পরিকাঠামো,নেই পর্যাপ্ত পরিমাণে শিক্ষক ও শিক্ষিকা, নেই অগ্নি নির্বাপণের কোনো রকম সঠিক ব্যবস্থা।এছাড়াও নানান কারন রয়েছে যা NCTE নিয়ম লঙ্ঘন করায়, সেই সমস্ত কলেজের অনুমোদন খারিজ করে দিয়েছে।

253 B Ed College Cancel List Download Pdf West Bengal:-

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author