শিক্ষা

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2024 PPR/PPS অনলাইন আবেদন পদ্ধতি দেখুন! নাম্বার বাড়বে এইভাবে দেখুন!

মাধ্যমিক রেজাল্ট 2024 কিংবা উচ্চ মাধ্যমিক রেজাল্টে নাম্বার কম পেলে কিংবা অকৃতকার্য হলে, রেজাল্ট PPR/PPS করুন এইভাবে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফল 2024 ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। ভালো পরীক্ষার খাতায় লেখার পরও যদি নাম্বার কম পেয়ে থাকেন, সেক্ষেত্রে PPR কিংবা PPS এর সুবিধা করে দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

PPS Full Form Post Publication Scrutiny (PPS) এবং PPR Full Form Post Publication Review(PPR)। HS Result 2024 PPS & PPR অথবা Madhyamik Result 2024 PPS & PPR এর ফলে নাম্বার বাড়তে পারে!

উচ্চ মাধ্যমিক রেজাল্ট রিভিউ 2024 অর্থাৎ Post Publication Scrutiny (PPS) & Post Publication Review(PPR) করার জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। তবে মাধ্যমিক রেজাল্ট 2024 রিভিউ করার জন্য নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সঙ্গে যোগাযোগ করতে হবে।

West Bengal Madhyamik Result 2024 PPS & PPR Fees : মাধ্যমিক রেজাল্ট 2024 PPS অর্থাৎ Post Publication Scrutiny করার জন্য খরচ পরবে প্রতি সাবজেক্ট 80 টাকা করে। আর PPR অর্থাৎ Post Publication Review করার জন্য প্রতি সাবজেক্ট খরচ পরবে 100 টাকা করে।

West Bengal HS Result 2024 PPR & PPS Fees:- এবার উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2024 PPS & PPR করা যাবে দুইভাবে, HS Result 2024 Normal PPS & PPR ও HS Result 2024 Tatkal PPS/PPR। Normal PPS করার জন্য খরচ পরবে 150 টাকা প্রতি সাবজক্ট আর Tatkal PPS করার জন্য খরচ পরবে 600 টাকা করে প্রতি সাবজেক্ট। আর Normal PPR করার জন্য খরচ পরবে প্রতি সাবজেক্ট 200 টাকা আর Tatkal PPR করার জন্য খরচ পরবে প্রতি সাবজেক্ট 800 টাকা।

PPR PPS HS Result 2024 Online Apply West Bengal. HS Result 2024 PPR PPS Online apply West Bengal

১) প্রথমে আপনাকে wbchseapp.wb.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Student এ ক্লিক করে New Applicant এ ক্লিক করে Sign Up এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে সঠিক ভাবে রেজিষ্ট্রেশন ফর্মটি পুরন করুন।
৪) এরপর লগইন করতেই পরবর্তী পেজে PPS/PPR Application / কিংবা PPS/PPR Tatkal Application এ ক্লিক করুন।
৫) এরপর Roll No ও Marksheet No উল্লেখ করে Validate Roll No & Marksheet No এ ক্লিক করুন।
৬) এরপর কোন কোন সাবজেক্ট PPS/PPR করতে চান, তা সিলেক্ট করে পেমেন্ট করলেই আবেদন হয়ে যাবে।
৭) এরপর WBCHSE এর অফিসিয়াল ওয়েবসাইটে PPR/PPS রেজাল্ট প্রকাশিত হবে।

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2024 PPR/PPS Normal আবেদন করা যাবে 25/05/2024 তারিখ পর্যন্ত। আর Tatkal PPR/PPS এর আবেদন চলবে 13/05/2024 তারিখ পর্যন্ত। পাশাপাশি মাধ্যমিক রেজাল্ট 2024 PPR/PPS করতে পারবেন 18/05/2024 তারিখ পর্যন্ত।

West Bengal HS PPR/PPS Result 2024 Online Apply Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button