WBMSC Job 2024: অষ্টম শ্রেণী বা মাধ্যমিক পাশে সরকারি চাকরির সুবর্ণ সুযোগ,দেখুন আবেদন পদ্ধতি ও বেতন কত?

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের তরফ থেকে নতুন সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে অষ্টম শ্রেণি পাশ,মাধ্যমিক পাশ কিংবা উচ্চ মাধ্যমিক পাশ অথবা স্নাতক পাশ ইত্যাদি যেকোনো যোগ্যতায় কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে ক্লার্ক, ক্যাশিয়ার, উপ-সহকারী প্রকৌশলী (সিভিল), হিসাবরক্ষক, স্যানিটারি ইন্সপেক্টর, স্যানিটারি সহকারী এবং কর্ম সরকার পদে। চাকরি প্রার্থীদের জন্য এটা এক বিশেষ সুযোগ। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা কিভাবে আবেদন করবেন, কোন পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, পদ ভিত্তিক বেতন কত রয়েছে, বিস্তারিত দেখে নিচ্ছি আজকের প্রতিবেদনে।

পদের নামঃ- Work Sarkar
বয়সঃ- এই পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতাঃ- Work Sarkar পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে অষ্টম শ্রেণি পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলে আপনি আবেদন করতে পারবেন।
বেতনঃ- এই পদে চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে Level-3 ROPA-2019 অনুযায়ী।

পদের নামঃ- ক্লার্ক(Clerk)
শিক্ষাগত যোগ্যতাঃ- ক্লার্ক পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ।পাশাপাশি কম্পিউটারে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।
বয়সঃ- ক্লার্ক পদে আবেদন করার জন্য বয়স চাওয়া হয়েছে 18 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।
বেতনঃ- ক্লার্ক পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন হবে Pay Level-6 ROPA-2019 অনুযায়ী।

এছাড়াও এখানে Sanitary Assistant পদে নিয়োগ করা হচ্ছে মাধ্যমে পাশে,Sanitary Inspector পদে উচ্চ মাধ্যমিক পাশে। এছাড়াও আরও বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আপনাদের সুবিধার্থে নিচে সরাসরি বিজ্ঞপ্তি ডাউনলোড লিংক দেওয়া রয়েছে, সেখান থেকে ডাউনলোড করে বিস্তারিত দেখে নিন।

আবেদন পদ্ধতিঃ- উপরে উল্লেখিত পদে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য www.mscwb.org এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদনের শেষ তারিখঃ- 07/02/2024 তারিখ পর্যন্ত।

West Bengal Municipal Service Commission Recruitment Notification:- Download 

Online Apply Link:- Click