WB Clerk Job 2024: রাজ্যে ক্লার্ক পদে নিয়োগ Cultural Office এ আবেদন পদ্ধতি দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ সরকারের District Information & Cultural Office এর তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করা হলো। যেখানে Upper Division Clerk পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা আপার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করতে পারবেন। কিভাবে এই পদে আবেদন করবেন, শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে,বেতন কত করে দেওয়া হবে, বিস্তারিত আজকের প্রতিবেদনে আলোচনা করা হলো।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের জেলা তথ্য ও সংস্কৃতি অফিসের তরফ থেকে নিয়োগ করা হচ্ছে উচ্চ বিভাগের কেরানি পদে। এখানে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার কথা উল্লেখ না হলেও, প্রার্থীকে অবশ্যই এস্টাব্লিশমেন্ট ম্যাটার্স, একাউন্টস ম্যাটার্স এবং অডিট ম্যাটার্স ও কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকতে হবে। তাহলে আপনারা Upper Division Clerk পদে আবেদন এর যোগ্য।

উচ্চ বিভাগের ক্লার্ক পদে আবেদন করার জন্য কোনোরকম আবেদন ফি লাগবে না। সম্পূর্ণ বিনামূল্যে এই ক্লার্ক পদে আবেদন করতে পারবেন। এই পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে সর্বোচ্চ ৬৪ বছরের মধ্যে। তার বেশি হলে সেই প্রার্থী আবেদন এর যোগ্য নয়। Upper Division Clerk পদে কর্মরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২ হাজার টাকা করে।

এই ক্লার্ক পদে নিয়োগ করা হচ্ছে সম্পূর্ণ চুক্তিভিত্তিক। এক বছরের জন্য প্রার্থীকে Upper Division Clerk পদে নিয়োগ করা হচ্ছে রাজ্যের District Information & Cultural Office অফিসে। নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে উত্তর দিনাজপুরের District Information & Cultural Office থেকে।

Upper Division Clerk পদে আবেদন করতে হবে অফলাইনে। এরজন্য আবেদনকারীরকে egivebangla.gov.in ওয়েবসাইট কিংবা uttardinajpur.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্মটি ডাউনলোড করতে হবে। এরপর তা Print করে, সঠিক ভাবে ফিলাপ করতে হবে ও কালার পাসপোর্ট সাইজের ফটোডকুমেন্টস সহকারে একসঙ্গে করার পর ১৮ই ডিসেম্বর এর মধ্যে District Information & Cultural Officer, Uttar Dinajpur এখানে জমা করতে হবে। এই সমস্ত পদে Retired Government Employees আবেদন এর যোগ্য। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন ও ওয়েবসাইট ফলো করুন।

Website Link:- Click 

Notification Download Link:- Click