মাধ্যমিক পাশে ISRO তে টেকনিশিয়ান-বি পদে চাকরির সুবর্ণ সুযোগ! বেতন ২১,৭০০ টাকা মাসে!

Published By: MD 360 NEWS | Updated:

শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় ISRO তে চাকরি করার সুবর্ণ সুযোগ। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার (ইসরো) তরফ থেকে টেকনিশিয়ান-বি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, এই সমস্ত পদে কত করে বেতন দেওয়া হবে,বিস্তারিত আজকের প্রতিবেদনে দেখে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ইলেকট্রনিক মেকানিক, ইলেকট্রিকাল, ইনস্ট্রুমেন্ট মেকানিক,ফোটোগ্রাফি, ডেস্কটপ পাবলিশিং অপারেটর, এই সমস্ত টেকনিশিয়ান-বি পদে কর্মী নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)। এই সমস্ত পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। বয়স হিসেব করা হবে ৩১/১২/২০২৩ তারিখের নিরিখে।

পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে সকলেই এই সমস্ত পদে আবেদন এর যোগ্য। অন্যান্য রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গের কলকাতার মধ্যেও রয়েছে এই সমস্ত পদের পরীক্ষা সেন্টার। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে কমপক্ষে মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। পাশাপাশি ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং থেকে উক্ত বিষয়ের ওপর ITI/NTC/NAC করা থাকতে হবে।

বৈদ্যুতিক মেকানিক, ইলেকট্রিক্যাল, ইন্সট্রুমেন্ট মেকানিক, ফটোগ্রাফি, ডেস্কটপ প্রকাশনা অপারেটর, এই সমস্ত পদে চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ২১ হাজার ৭০০ থেকে শুরু করে ৬৯ হাজার ১০০ টাকা পর্যন্ত। এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য NRSC এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের ভালো ভাবে আবেদন করতে হবে। আবেদন করতে পারবেন ৩১/১২/২০২৩ তারিখ পর্যন্ত। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি ফলো করুন।

ISRO Technician-B Job Notification Download Link:- ডাউনলোড 

ISRO Technician-B Job Online Apply Link:- ক্লিক