প্রকল্প

Yuvashree New List 2024: যুবশ্রী/বেকার ভাতা নতুন লিস্ট 2024 প্রকাশ, নাম দেখুন লিস্টে PDF ডাউনলোড করে!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Yuvashree Prakalpa New Waiting List 2024 Download PDF: যুবশ্রী প্রকল্প কিংবা বেকার ভাতা প্রকল্পের নতুন লিস্ট প্রকাশিত হলো Employment Bank এর তরফ থেকে। যুবশ্রী প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গের বেকার ছেলে মেয়েরা প্রতি মাসে রাজ্য সরকারের তরফ থেকে 1500 টাকা করে পেয়ে থাকেন। আপনি যদি যুবশ্রী প্রকল্পে রেজিষ্ট্রেশন করে থাকেন, তাহলে দেখে নিন যুবশ্রী প্রকল্প নতুন লিস্টে 2024 আপনার নাম রয়েছে কিনা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যুবশ্রী প্রকল্প বা বেকার ভাতা নতুন লিস্টে 2024 নাম থাকলে, নির্দিষ্ট সময়ের মধ্যে Annexure 1 Form সাবমিট করতে হবে। যুবশ্রী প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট 5th Yuvashree Waiting List 2024 প্রকাশিত হলো। যেখানে প্রায় 544 পাতার PDF এ নামের লিস্ট প্রকাশিত হয়েছে। Yuvashree Prakalpa New Waiting List 2024 এ প্রায় 20 হাজার এর ও বেশি আবেদনকারীর নাম রয়েছে। কিভাবে ডাউনলোড করবেন Bekar Vata Waiting List 2024 ও নাম লিস্টে থাকলে পরবর্তী প্রক্রিয়া কি রয়েছে।

Yuvashree Prakalpa New Waiting List 2024 Download PDF / বেকার ভাতা লিস্ট 2024/ Employment Bank New List 2024 PDF / Yuvashree New List 2024 Pdf Download

১) প্রথমে আপনাকে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর VIEW YUVASREE NEW WAITING LIST এ ক্লিক করুন।

৩) আপনার সামনে Yuvashree Prakalpa 5th Waiting List 2024 চলে আসবে, সেটি ডাউনলোড করে নিন।
৪) এরপর দেখে নিন যুবশ্রী প্রকল্পের নতুন লিস্টে 2024 আপনার নাম রয়েছে কিনা।

Yuvashree Prakalpa Employment Bank New Waiting List 2024 Pdf: Download

যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্টে নাম থাকলে করনীয় কি?

১) প্রথমে আপনাকে Yuvashree Prakalpa এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Annexure -1 লেখার উপরে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে Yuvashree প্রকল্পে আবেদন করার পর পেয়ে থাকা, EB নাম্বার উল্লেখ করে Annexure 1 ফর্মটি সাবমিট করুন সঠিকভাবে।
৪) এরপর পেজটি Print করুন। আবেদন করতে হবে 11/06/2024 তারিখ থেকে 07/07/2024 তারিখের মধ্যে।

Yuvashree Prakalpa Annexure 1 Form Submit 2024 Online Link:- Apply

Yuvashree Prakalpa Annexure I ফর্ম সাবমিট করার পর, পরবর্তী ধাপ কি?

১) Annexure -1 ফর্ম ও Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে Annexure – II ফর্ম প্রিন্ট করে তা ফিলাপ করতে হবে।
২) Annexure – II ফর্মটি ফিলাপ করার পর, Group -A অফিসারের কাছ থেকে সিল ও সই নিতে হবে।
৩) এরপর Annexure -1 ও Annexure -2 ফর্ম, সাথে Bank Passbook এর প্রথম পাতার জেরক্স সহকারে সংশ্লিষ্ট এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে Validation এর জন্য জমা করতে হবে।
৪) মনে রাখবেন, নির্দিষ্ট সময়ের মধ্যে Validation এর জন্য Annexure-1, Annexure-II এর সঙ্গে Bank এর pass book এর First page এর কপি সংশ্লিষ্ট এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে জমা করা বাধ্যতামূলক, জমা করার শেষ তারিখ 08/07/2024।
৫) অনলাইনে Annexure-1 ফর্ম ফিলাপ ও Validation এর জন্য এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে Print Out জমা করার তারিখ পেরিয়ে গেলে, সেই আবেদনকারী আর এই(Final Waiting List এ অন্তর্ভুক্ত) তালিকার জন্য বিবেচিত হবেন না।
৬) যাদের Validation প্রক্রিয়া সফল ভাবে সম্পূর্ন হবে তাদের নাম “যুবশ্রী” প্রকল্পের Final লিস্টে চলে আসলে, এরপর টাকা পাওয়া শুরু করবেন।

Yuvashree Prakalpa Annexure – 2 Form Download Link:- Download

Yuvashree Prakalpa Status Check Online 2024/ Yuvashree Prakalpa Waiting List 2024 Name Check Online

১) প্রথমে আপনাকে Employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর VIEW STATUS FOR ENROLLMENT AND YUVASREE লেখার উপরে ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে যুবশ্রী প্রকল্পে আবেদন করার পর পাওয়া Jobseeker Id অথবা EB নাম্বার উল্লেখ করুন এবং নিচে থাকা ক্যাপচার লেখাটি বক্সে উল্লেখ করে সাবমিট করুন।
৪) আপনার সামনে Jobseeker Name চলে আসবে ও Status বর্তমানে কি রয়েছে? আপনার নাম লিস্টে থাকলে, সেখানে তারিখ উল্লেখ থাকবে এবং কত তারিখের মধ্যে Annexure -1 ফর্ম সাবমিট করতে হবে তা লেখা দেখতে পারবেন। উক্ত তারিখের মধ্যে আপনার Annexure-1 ফর্ম সাবমিট সম্পন্ন করতে হবে।

Yuvashree Prakalpa Status Check Online:- Click

Employment Exchange Office Find West Bengal Online / Yuvashree Prakalpa Employment Exchange Office Address 2024:- Download

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button