টেক টিপস

আধার কার্ড ডকুমেন্ট আপডেট তারিখ বাড়ানো হলো,আপডেট করুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

আধার কার্ড ডকুমেন্টস আপডেট নিয়ে গুরুত্বপূর্ণ নোটিশ জারি করলো Uidai। আপনার আধার কার্ড তৈরি করার যদি ১০ বছর হয়ে থাকে,তাহলে আধার কার্ড ডকুমেন্টস আপলোড করতে হবে। তা সম্পূর্ণ বিনামূল্যে আপনি আপডেট করতে পারবেন অনলাইনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Uidai এর তরফ থেকে বলা হয়েছে, ১৪/০৬/২০২৩ পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে আধার কার্ড হোল্ডাররা আধার কার্ড ডকুমেন্টস আপডেট করতে পারবেন। এই তারিখ পেরিয়ে গেলে দিতে হবে ফাইন। কত টাকা ফাইন দিয়ে আধার কার্ড ডকুমেন্টস আপডেট করতে হবে? Uidai এর তরফ থেকে বলা হয়েছে, আবেদনকারীরা নিজে থেকে My Aadhaar পোর্টাল থেকে ২৫ টাকা খরচ করে আধার কার্ড ডকুমেন্টস আপডেট করতে পারবেন। এছাড়াও আধার সেন্টার থেকে আধার কার্ড ডকুমেন্টস আপডেট করলে খরচ হবে ৫০ টাকা করে।

তবে ইতিমধ্যেই Uidai এর তরফ থেকে আধার কার্ড ডকুমেন্ট আপডেট এর লাস্ট ডেট বৃদ্ধি করে ১৪/০৯/২০২৩ পর্যন্ত করা হয়েছে।

আধার কার্ড ডকুমেন্টস আপডেট কাদের কাদের করতে হবে? Uidai এটাও জানিয়ে দিয়েছে, যাদের আধার কার্ড তৈরি করার ১০ বছর হয়ে গিয়েছে তাদের প্রত্যেককে বলা হচ্ছে আধার কার্ড এর সাথে ২ টো ডকুমেন্টস আপডেট করতে। একটি হলো পরিচয় পত্র আর একটি হলো ঠিকানার প্রমান পত্র।

আধার কার্ড ডকুমেন্টস আপডেট কিভাবে করবেন দেখুন:-

১) প্রথমে আপনাকে My Aadhaar পোর্টালে আসতে হবে।


২) এরপর Log In এ ক্লিক করুন।
৩) পরবর্তী পেজে যার আধার কার্ড ডকুমেন্টস আপডেট করতে চান,তার আধার কার্ড নাম্বার বসিয়ে দিন ও নিচে ক্যাপচার কোর্ড বসিয়ে দিয়ে Send OTP তে ক্লিক করুন। আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বারে OTP আসবে, তা বসিয়ে দিয়ে লগইন করুন।
৪) এরপর নিচে Aadhaar Documents Update এ ক্লিক করুন।
৫) পরবর্তী পেজে ২ বার Next এ ক্লিক করুন।
৬) এরপর আপনার নাম,ঠিকানা, বয়স আসবে তা ভেরিফাই করে Next করুন।

৭) পরবর্তী পেজে ২ টো ডকুমেন্টস আপলোড করুন 2MB এর মধ্যে JPEG/PDF/PNG ফরমেটে।এরপর Next এ ক্লিক করুন।
৮) এরপর আপনার আবেদন হয়ে যাবে।

Aadhaar Card Document Update Link:- Click

যদি আপনার আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করা না থাকে, তাহলে নিকটবর্তী আধার সেন্টার কিংবা পোস্ট অফিসে গিয়ে আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক করে আসতে হবে।এরপর আপনি আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে পারবেন। এছাড়াও আধার সেন্টার থেকে ৫০ টাকা খরচ করে আধার কার্ড ডকুমেন্ট আপডেট করতে পারবেন।

Related Articles

Back to top button