চাকরি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ফাইনাল পরীক্ষা ২০২৩ রুটিন দিয়ে দিলো দেখুন

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

CBSE বোর্ড দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার সময় সূচি আজকে জানিয়ে দিলো। কবে পরীক্ষা হচ্ছে? কোন সময় থেকে পরীক্ষা শুরু হবে ইত্যাদি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বোর্ডের তরফে প্রকাশিত বিবৃতি অনুযায়ী বোর্ড জানিয়েছে-

১) যাতে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীরা প্রতিটি পরীক্ষা দেওয়ার পর যাতে পরবর্তী পরীক্ষার প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পায়, সে কথা মাথায় রেখে নির্ঘণ্ট তৈরি করেছে বোর্ড।

২) এছাড়াও পরীক্ষার সময়সূচি তৈরি করার সময় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ও অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষার কথাও মাথায় রেখেছে বোর্ড।

৩) পরীক্ষার্থীদের যাতে পরীক্ষার প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পায়,সেই কথা মাথায় রেখে বোর্ড তাই নির্ধারিত দিনের অনেক আগেই নির্ঘণ্ট প্রকাশ করলো।

২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিবিএস-র দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা। বৃহস্পতিবার এমনই সার্কুলার জারি করা হয়েছে। ১৫ ফেব্রুয়ারি থেকে একইসঙ্গে শুরু হবে সিবিএসই-র দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা।

বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, দশম শ্রেণির ফাইনাল পরীক্ষা শুরু হচ্ছে ১৫ ফেব্রুয়ারি ২০২৩ থেকে আর শেষ হবে ২১ মার্চ ২০২৩ পর্যন্ত। পরীক্ষা শুরু হবে সকাল ১০ টা ৩০ মিনিটে।

আর দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে ১৫ ফেব্রুয়ারি ২০২৩ থেকে শুরু করে ৫ ই এপ্রিল ২০২৩ পর্যন্ত। আর পরীক্ষা শুরু হবে সকাল ১০ টা ৩০ মিনিটে।

cbse 2023 exam date class 12 :- ডাউনলোড

cbse 2023 exam date class 10 :- ডাউনলোড

Related Articles

Back to top button