চাকরি

Bank Job 2024: সেন্ট্রাল ব্যাঙ্কে কর্মচারী নিয়োগ মাধ্যমিক পাশে শুধু! বেতন 16,500 টাকা – আবেদন পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Central Bank of India Job 2024: সেন্ট্রাল ব্যাঙ্কের তরফ থেকে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। সারা ভারত তথা পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় ভালো বেতনে কর্মী নিয়োগ করা হচ্ছে Central Bank of India এর তরফ থেকে। যোগ্য প্রার্থীরা কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, বেতন কত করে দেওয়া হবে এই পদে,আবেদন কতদিন পর্যন্ত চলবে, বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Central Bank of India এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়োগ করা হচ্ছে সাব স্টাফ কিংবা কর্মচারী পদে। পশ্চিমবঙ্গে যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে সকলেই আবেদন এর যোগ্য এই কর্মচারী পদে।

কর্মচারী পদে আবেদন করার জন্য লাগবে না উচ্চ মাধ্যমিক কিংবা স্নাতক পাশ। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেই যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এই পদের জন্যে বয়স উল্লেখ করা হয়েছে 18 বছর থেকে 26 বছর পর্যন্ত। এই বয়সের মধ্যে ইচ্ছুক প্রার্থীরা কর্মচারী পদে আবেদন করতে পারবেন। বয়স হিসাব করা হবে 31-03-2023 তারিখের নিরিখে। এই সময়ের মধ্যে যাদের বয়স 18 থেকে 26 বছর হবে,সেকল প্রার্থীরা এখানে আবেদন এর যোগ্য।এছাড়াও সংরক্ষিত প্রার্থী যেমন SC/ ST /OBC/PwBD/Ex-Servicemen ইত্যাদি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে।

কর্মচারী কিংবা Sub-Staff পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 16 হাজার 500 টাকা থেকে শুরু করে 28 হাজার 145 টাকা পর্যন্ত। আরও বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

এই পদে প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য প্রথমত Central Bank of India এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে, এরপর নাম,ঠিকানা, বয়স ইত্যাদি উল্লেখ করে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর অনলাইনে আবেদন ফি জমা করতে হবে ও ফটো ও সিগনেচার আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন চলবে 09/01/2024 তারিখ পর্যন্ত। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে নোটিফিকেশন থেকে নিন।

Central Bank of India Safai Karmachari cum Sub-Staff And/ Or Sub-Staff Recruitment Notification : Download 

Related Articles

Back to top button