CSC Id Password কিভাবে পাবেন দেখুন, প্রচুর টাকা ইনকাম মাসে মাসে

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

যদি আপনার অনলাইন কাজ করার জন্য কম্পিউটার সেন্টার দোকান এককথায় সাইবার ক্যাফ থাকে তো অবশ্যই আপনার দোকানে CSC Id ও থাকা একটি দরকার। কেননা যদি আপনি তথ্য মিত্র কেন্দ্র আইডি পাসওয়ার্ড পেয়ে যান তাহলে অনলাইনে অনেক কাজ করতে পারবেন ও প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু আপনি কিভাবে CSC:- Common Services Centre (CSC) এর জন্য আবেদন করবেন ও কি কি ডকুমেন্টস লাগবে? কোথায় যেতে হবে ইত্যাদি আজকের পোস্টে আমরা আলোচনা করবো। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো…

Common Services Centre (CSC) খোলার জন্য প্রথমে আপনাকে Telecentre Entrepreneur Course (TEC) এ অনলাইনে আবেদন করতে ও পরীক্ষা দিতে হবে। পরীক্ষায় পাশ করলে Telecentre Entrepreneur Course (TEC) সার্টিফিকেট আপনি পাবেন। সেই সার্টিফিকেট দিয়ে বাকি ধাপ গুলো ফলো করুন…

Telecentre Entrepreneur Course (TEC) Online Registration Processes…

১) প্রথমে আপনাকে register.csc.gov.in এই ওয়েবসাইটে আসতে হবে। ওয়েবসাইট লিংক নিচে দেওয়া হলো…


২) এরপর মেনুতে ক্লিক করুন ও Apply এ ক্লিক করে TEC Certificate এ ক্লিক করুন।
৩) এরপর Log In With Us এ ক্লিক করে Register এ ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে নাম,মোবাইল নাম্বার, জিমেইল আইডি, বাবা//স্বামী/মায়ের নাম,ঠিকানা, জন্ম তারিখ ও পাসপোর্ট সাইজের ফটো বসিয়ে দিয়ে সাবমিটে ক্লিক করুন।
৫) পরবর্তী পেজে পেমেন্টর অপশন আসবে সেখানে আপনাকে প্রায় ১৫০০ টাকার কাছাকাছি পেমেন্ট করতে হবে। অনলাইন পরীক্ষা দেওয়ার জন্য ও সার্টিফিকেট পেতে।

ভিডিও এর মাধ্যমে আবেদন পদ্ধতি দেখুনঃ- ভিডিও লিংক 

CSC Registration Online Website:- ক্লিক

৬) পেমেন্ট করতেই ডিসপ্লেতে আপনার আইডি চলে আসবে ও পাসওয়ার্ড আপনার রেজিস্ট্রার মোবাইল নাম্বার। পরবর্তীতে সেটি আপনি যখন তখন পরিবর্তন করতে পারবেন।
৭) এরপর Log In এ ক্লিক করে আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
৮) আপনার সামনে আপনার Dashboard চলে আসবে সেখানে আপনি Learning Option দেখতে পারবেন সেখান থেকে আপনি পরীক্ষায় কি কি প্রশ্ন আসবে তা দেখতে পারবেন। এরপর Assessment এ ক্লিক করে পরীক্ষা দিতে হবে প্রথমে ১০০ টি।
৯) এরপর Assessment পরীক্ষা শেষ হলে নিচে Take Exam এ ক্লিক করে ফাইনাল পরীক্ষা দিতে হবে। ফাইনাল পরীক্ষা লাইভ দিতে হবে ফেস ক্যাম। ফাইনাল পরীক্ষার কি কি শর্ত দেখুন নিচের Pdf টি👇

CSC Id Password পাওয়ার জন্য কি কি ডকুমেন্টস লাগবে দেখুনঃ-

ভিডিও এর মাধ্যমে আবেদন পদ্ধতি দেখুনঃ- ভিডিও লিংক 

CSC Registration Online Website:- ক্লিক

১) আধার কার্ড লাগবে।আধার কার্ডে মোবাইল নাম্বার লিংক থাকতে হবে।
২) ব্যাঙ্ক পাশবই বা ক্যান্সেল চেক লাগবে।
৩) পাসপোর্ট সাইজের ফটো।
৪) প্যান কার্ড।
৫) পুলিশ ভেরিফিকেশন সার্টিফিকেট।
৬) দোকান থাকতে হবে ও দোকানে অনলাইন কাজ করার যাবতীয় সরঞ্জাম লাগবে।

আমাদের সাথে কথা বলার জন্য আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ- লিংক 

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author