চাকরি

পরীক্ষা ছাড়াই NCERT কর্মী নিয়োগ করছে JPF পদে 2024! বেতন 25 হাজার,আবেদন করুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

সারাংশ:- লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে National Population Education Project(NPEP) এর তরফ থেকে। পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। কর্মরত চাকরি প্রার্থীদের জন্য রয়েছে ভালো বেতনও।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ– নিয়োগ করা হচ্ছে Junior Project Fellow ( JPF) পদে। সম্পূর্ণ চুক্তিভিত্তিক ভাবে যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের এখানে নিয়োগ করা হচ্ছে। দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং ইন্টারভিউ কবে অনুষ্ঠিত হবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

বয়স:- Junior Project Fellow পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে, সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এছাড়াও SC/ ST ও মহিলা প্রার্থীরা 5 বছর বয়সের ছাড় পাবেন এবং OBC প্রার্থীরা 3 বছর বয়সের ছাড় পাবেন।

বেতন:- Junior Project Fellow পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে 23 হাজার ও 25 হাজার টাকা করে। NET Qualified প্রার্থীরা প্রতি মাসে পাবেন 25 হাজার টাকা করে, আর Non NET প্রার্থীদের প্রতি মাসে বেতন থাকবে 23 হাজার টাকা করে।

শিক্ষাগত যোগ্যতা:- Junior Project Fellow পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে, মাস্টার ডিগ্রি করা থাকতে হবে Health and Physical Education/ PhysicalEducation/Yoga/Sports/Social
Science কিংবা তার সমতূল্য পরীক্ষায় 55 শতাংশ নাম্বার পেয়ে পাশ করা থাকতে হবে। আর OBC (NCL)/SC/ST/PH প্রার্থীদের ক্ষেত্রে 50% শতাংশ নাম্বারে পাশ করা থাকলেই আপনি আবেদনের যোগ্য। এছাড়াও আরও কিছু অভিজ্ঞতা উল্লেখ করা হয়েছে, বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তি ভালো ভাবে দেখুন।

আবেদন পদ্ধতি:-  আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে জিমেইলের মাধ্যমে। এরজন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিতে থাকা জিমেইলে আবেদন ফর্ম সহ সমস্ত ডকুমেন্টস একসঙ্গে করে 30/04/2024 তারিখের মধ্যে পাঠাতে হবে, বিকেল 5 টা 30 মিনিটের মধ্যে।

ইন্টারভিউ:- এই পদে নিয়োগ করা হবে ইন্টারভিউ এর মাধ্যমে। আবেদনের ভিত্তিতে শর্টলিস্ট প্রকাশিত হবে,এরপর যোগ্য প্রার্থীদের ইন্টারভিউ অনুষ্ঠিত হবে 03/05/2024 তারিখে সকাল 11 টার মধ্যে। ইন্টারভিউ এর স্থান Conference Roomr 3’d Floor,DESS, NCERT। আরও বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।

NCERT Junior Project
Fellow Recruitment Notification 2024:- Download

Website Link:- Click

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button