স্কলারশিপ

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ অনলাইন আবেদন শুরু হলো,কি কি ডকুমেন্টস লাগবে?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের বিভিন্ন স্কলারশিপ রয়েছে পড়ুয়াদের জন্য। তার মধ্যে একটি হলো স্বামী বিবেকানন্দ মেরিট কাম মিনস স্কলারশিপ(SVMCM)।ইতিমধ্যে এই স্কলারশিপ এর অনলাইন আবেদন শুরু হয়ে গেলো। স্বামী বিবেকানন্দ স্কলারশিপ অনলাইন আবেদন এর দুটো ওয়েবসাইট রয়েছে। একটি হলো svmcm.wbhed.gov.in আর অপরটি হলো wbmdfcscholarship.in।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ এ SC/ST/OBC/GEN সকলেই আবেদন করতে পারবেন। এখানে আবেদন করলে পড়ুয়ারা তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কমপক্ষে ১২ হাজার টাকা করে পেয়ে থাকেন।

যদি আপনি SC/ST/GEN সম্প্রদায়ের পড়ুয়া হয়ে থাকেন তাহলে আপনাকে svmcm.wbhed.gov.in এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। এরজন্য নিচের লিঙ্কে ক্লিক করুন। ক্লিক। 

আর যারা Minority Students / OBC পড়ুয়াদের wbmdfcscholarship.in এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

আজকের প্রতিবেদনে আমরা Swmai Vivekananda Scholarship Online Apply Minority Students দের দেখে নিচ্ছি। কি কি ডকুমেন্টস লাগবে,নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো।

ডকুমেন্টসঃ-

১) আধার কার্ড।

২) ব্যাঙ্কের পাশবই।

৩) মাধ্যমিক রেজিষ্ট্রেশন সার্টিফিকেট।

৪) শেষ পরীক্ষার মার্কশীট।

৬) পাসপোর্ট সাইজের ফটো।

৭) BDO Income সার্টিফিকেট।

৮) Institute Verification Certificate।

Swami Vivekananda Scholarship Online Apply Link:- Click

 

Swami Vivekananda Scholarship Online Apply 2023:– স্বামী বিবেকানন্দ স্কলারশিপের সুবিধা পেতে অনলাইনে আবেদন করতে হবে। এরজন্য প্রথমত উপযুক্ত সমস্ত ডকুমেন্টস কাছে রাখতে হবে। আর ডকুমেন্টস গুলোর সাইজ আগে থেকে 100KB-300KB এর মধ্যে তৈরি করে রাখতে হবে। এরপর অফিসিয়াল পোর্টাল এ গিয়ে New Registration এ ক্লিক করে অনলাইনে আবেদন করতে হবে।

Related Articles

Back to top button