ন্যাশনাল স্কলারশিপ ২০২৩-২৪ অনলাইন আবেদন!ক্লাস ১ থেকে সবাই,১২ হাজার টাকার স্কলারশিপ!

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

কেন্দ্র সরকারের পড়ুয়াদের জন্য বিভিন্ন স্কলারশিপ চালু করেছেন।তাদের মধ্যে একটি অন্যতম স্কলারশিপ হলো ন্যাশনাল স্কলারশিপ। ইতিমধ্যেই National Scholarship Portal 2023-24 New Registration শুরু হয়ে গেলো। ক্লাস ১ থেকে শুরু করে কলেজ,বিশ্ববিদ্যালয় প্রত্যেক পড়ুয়ারা Nsp Scholarship 2023-24 শিক্ষাবর্ষের অনলাইন আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

National Scholarship Portal 2023-24 শিক্ষাবর্ষে সারা দেশ জুড়ে সমস্ত রাজ্যের পড়ুয়ারা আবেদন করতে পারবে। তপশিলি জাতি, উপজাতি, সংখ্যালঘু সম্প্রদায় থেকে শুরু করে সাধারণ শ্রেনীর সকল পড়ুয়ারা এই পোর্টালে স্কলারশিপ এর জন্য আবেদন করতে পারে। প্রত্যেক ক্লাস,পরীক্ষার নাম্বার,সম্প্রদায় ও শারীরিক প্রতিবন্ধকতা ইত্যাদি হিসাবে আলাদা আলাদা স্কলারশিপ এর জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন National Scholarship Portal 2023-24 এ।

Nsp Scholarship 2023-24 Apply / How To Apply Nsp Scholarship 2023-24 / National Scholarship Portal 2023-24 New Registration / How To Apply Nsp Scholarship 2023-24 Online In Mobile

১) প্রথমে আপনাকে NSP Scholarship এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে। নিচের দেওয়া লিংকে সরাসরি ক্লিক করে অফিসিয়াল ওয়েবসাইটে আসুন।

২) এরপর New Registration এ ক্লিক করুন।এরপর T&C বক্সে টিক মার্ক দিয়ে Continue এ ক্লিক করুন।

৩) পরবর্তী ধাপে ৩ টি অপশন রয়েছে আবেদন করার। I Have Aadhaar অপশনটি সিলেক্ট করে,নিচে মোবাইল নাম্বার বসিয়ে দিয়ে Verify করে নিন।

৪) এরপর পরবর্তী ধাপে বক্সে টিক মার্ক দিয়ে আধার কার্ড নাম্বার উল্লেখ করে Verify এ ক্লিক করুন।

৫) এরপর স্কলারশিপ টাইপ সিলেক্ট করুন। এবং ক্লাস ১ থেকে ১০ হলে Pre Matric Scholarship সিলেক্ট করুন।আর তার ক্লাস ১০ এর উপরে হলে Post Matric Scholarship সিলেক্ট করুন।

৬) এরপর বাবার নাম,মায়ের নাম বসিয়ে দিয়ে রেজিস্ট্রেশন এ ক্লিক করুন।

৭) পরবর্তী পেজে আপনার সামনে রেজিস্ট্রেশন নাম্বার চলে আসবে। এছাড়াও রেজিস্ট্রার মোবাইল নাম্বারের রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড চলে আসবে।

৮) এরপর লগইন এ ক্লিক করে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড উল্লেখ করে লগইন করুন।

৯) সবকিছু ধাপ শেষ করলে,এবার Dashboard চলে আসবে। এবার Application From এ ক্লিক করুন।

১০) এখন বর্তমান ক্লাস,পূর্ববর্তী ক্লাস, নাম্বার, বার্ষিক আয় ইত্যাদি উল্লেখ করে Save & Next এ ক্লিক করুন।

১১) পরবর্তী ধাপে আপনার ফিলাপ করা তথ্যের ভিত্তিতে, কোন স্কলারশিপ এর জন্য আপনি যোগ্য তা চলে আসবে তা সিলেক্ট করে ডকুমেন্টস আপলোড করে ফাইনাল সাবমিটে ক্লিক করুন।

১২) এরপর আবেদন কপি চলে আসবে তা প্রিন্ট করে নিচে আবেদনকারীর সিগনেচার করে, শিক্ষাপ্রডিষ্ঠানের হেড এর সিগনেচার ও সিল নিয়ে ডকুমেন্টস সহকারে শিক্ষাপ্রতিষ্ঠানে জমা করুন।

National Scholarship Portal 2023-24 New Registration Link:- Click

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের Telegram/WhatsApp গ্রুপের যুক্ত হন লিংক

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author