স্বাস্থ্য সাথী কার্ডের ফর্ম ফিলাপ শুরু হলো,কি কি ডকুমেন্টস লাগবে? কত টাকা এই কার্ডে পাবেন দেখুন?

Published By: MD 360 NEWS | Updated:

স্বাস্থ্য সাথী কার্ডের ফর্ম ফিলাপ শুরু হয়ে গেলো। আপনি অনলাইন এবং অফলাইন দুইভাবে স্বাস্থ্য সাথী কার্ডে জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গ সরকারের Health Scheme এর আওতায় রয়েছে স্বাস্থ্য সাথী কার্ড। স্বাস্থ্য সাথী কার্ড থাকলে কার্ড প্রতি রাজ্য সরকার 5 লক্ষ টাকা দিয়ে থাকে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি স্বাস্থ্য সাথী ফর্ম ফিলাপ কিভাবে করবেন এবং কি কি ডকুমেন্টস লাগবে স্বাস্থ্য সাথী কার্ড আবেদন করার জন্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে বারংবার বলেন, সকালেই যেন স্বাস্থ্য সাথী কার্ডের জন্য আবেদন করে।তাহলে রাজ্য সরকার তাদের পরিবারকে 5 লক্ষ টাকার সুবিধা দিবে সম্পূর্ণ বিনামূল্যে।

স্বাস্থ্য সাথী কার্ডে ফরম ফিলাপ আপনি অনলাইন এবং অফলাইন দুইভাগ করতে পারবেন। অনলাইনে স্বাস্থ্য সাথী ফর্ম ফিলাপ করার জন্য স্বাস্থ্য সাথী কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Apply Online এ ক্লিক করে আবেদন করতে হবে। এছাড়াও অফলাইনে স্বাস্থ্য সাথী কার্ডের ফর্ম ফিলাপ করার জন্য, নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে আবেদন করতে হবে। দুয়ারে সরকার ক্যাম্প থেকে আপনারা সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য সাথী ফরম পেয়ে যাবেন। এরপর তা ফিলাপ করে ডকুমেন্টস সহকারে সেখানেই জমা করতে হবে। এছাড়াও নিচের লিংকে ক্লিক করে স্বাস্থ্য সাথী ফর্ম ডাউনলোড করতে পারবেন।

স্বাস্থ্য সাথী (Swasthya Sathi) ফর্ম ফিলাপ করতে কি কি ডকুমেন্টস লাগবে / Swasthya Sathi Documents List:-

১) আধার কার্ড (যদি থাকে)
২) ভোটার কার্ড (যদি থাকে)
৩) রেশন কার্ড
৪) বাচ্চাদের জন্ম সার্টিফিকেট যদি কোনো ডকুমেন্টস না থাকে।

স্বাস্থ্য সাথী কার্ড ফর্ম ফিলাপ ( Swasthya Sathi From Fill Up B)

ফর্মের বাঁদিকে আবেদনকারীর জেলা,ব্লক/ মিউনিসিপালিটি,গ্রাম পঞ্চায়েত, গ্রাম/ওয়ার্ড ও সম্পূর্ণ ঠিকানা উল্লেখ করতে হবে। ফর্মের ডানদিকে সংখ্যালঘু কিনা তা উল্লেখ করতে হবে, জাতি কি রয়েছে তা এবং কোনোরকমের সরকারি চাকরি করলে তা লিখতে হবে। এরপর আবেদনকারীর নাম ও স্বামী বা বাবার নাম উল্লেখ করুন। এরপর নিচে কার কার নাম স্বাস্থ্য সাথী কার্ডে থাকবে,তাদের নাম,বয়স,লিঙ্গ,জন্ম তারিখ,আধার কার্ড নাম্বার ও রেশন কার্ড নাম্বার উল্লেখ করুন। এরপর ফর্মের নিচে আবেদনকারীর সিগনেচার করতে হবে।

সঠিক ভাবে ফর্ম ফিলাপ হয়ে গেলে, এরপর ডকুমেন্টস সহকারে নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে জমা করুন। স্বাস্থ্য সাথী কার্ডের Status Check করার জন্য swasthya sathi এর অফিসিয়াল ওয়েবসাইটে আসুন। এরপর সেখানে থাকা Online Apply এ ক্লিক করে Check Your Online Application Status এ ক্লিক করে Status দেখে নিন।

স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে রাজ্য সরকার 5 লক্ষ টাকা বার্ষিক দিয়ে থাকে,কার্ড প্রতি চিকিৎসা করার জন্য। আপনি এই কার্ড দিয়ে সরকারি ও বেসরকারি হসপিটালে চিকিৎসা করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে।

Swasthya Sathi From Download Link:- ক্লিক 

Swasthya Sathi Status Check Link:- ক্লিক