মাধ্যমিক পাশে ক্লার্ক পদে নিয়োগ,সম্পূর্ণ আবেদন পদ্ধতি ও বেতন দেখুন!

Published By: MD 360 NEWS | Updated:

West Bengal Public Service Commission এর তরফ থেকে ক্লার্ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে মেয়ে উভয়েই আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দীর্ঘ প্রতিক্ষার অবসান, চাকরি প্রার্থীদের! WB Psc Clerk পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, বেতন কত করে দেওয়া হবে,আবেদন কতদিন পর্যন্ত চলবে,বিস্তারিত দেখে নিন আজকের প্রতিবেদনে।

পাবলিক সার্ভিস কমিশনে তরফ থেকে ক্লার্কশিপ পদে প্রতি মাসে কর্মরত প্রার্থীদের বেতন দেওয়া হবে 22,700 টাকা থেকে শুরু করে 58,500 টাকা পর্যন্ত। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাশ।

ক্লার্ক পদে আবেদন করার জন্য বয়স চাওয়া হয়েছে 18 থেকে 45 বছরের মধ্যে। বয়স হিসাব করা হবে 01/01/2023 অনুয়ায়ী। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

ক্লার্কশিপ পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে। এরজন্য WB Psc এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে অনলাইন আবেদন করতে হবে। আবেদন করার ডাইরেক্ট লিংক নিচে দেওয়া রয়েছে। আবেদন করার সময় দরকার পরবে প্রার্থীর পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

পাবলিক সার্ভিস কমিশনে ক্লার্ক পদে আবেদন করার জন্য আবেদন ফি SC/ST ও Persons with Benchmark Disabilities (PwBD) প্রার্থীদের দিতে হবে না। বাকি সমস্ত প্রার্থীদের 110 টাকা করে পেমেন্ট করতে হবে। আবেদন চলবে 29/12/2023 তারিখ পর্যন্ত। 

PSC Clerkship Recruitment Notification Download Link:- ক্লিক 

PSC Clerkship Online Apply Link:- ক্লিক