WB 8th Pass Job: অষ্টম শ্রেণী পাশে চাকরি, ছেলে-মেয়ে সকলেই আবেদন করুন এইভাবে!

Published By: MD 360 NEWS | Updated:

মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা লাগবে না,শুধুমাত্র অষ্টম শ্রেণী পাশ যোগ্যতায় পশ্চিমবঙ্গে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হচ্ছে গ্রুপ – ডি পদে ইচ্ছুক ছেলে-মেয়েদের। প্রত্যেকেই এখানে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

 

আবেদন করার জন্য দিতে হবে না কোনো টাকা। সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করুন আজকেই এই প্রতিবেদনটি ভালো ভাবে পড়ার পর। শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশ যোগ্যতায় গ্রুপ ডি কর্মী নিয়োগ হচ্ছে তা নয়,এছাড়াও ভিন্ন ভিন্ন শিক্ষাগত যোগ্যতায়, ভিন্ন ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। যোগ্যতা অনুযায়ী আপনি আপনার পছন্দমতো পদে কর্মী আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, যোগ্যতা,ডকুমেন্টস ইত্যাদি নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো।

 

পদের নামঃ– Peon(পিওন)।

শিক্ষাগত যোগ্যতাঃ– Peon পদে আবেদন করার জন্য কমপক্ষে শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে অষ্টম শ্রেণি পাশ। এছাড়াও এই পদে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাশ থেকে শুরু করে সকল ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সঃ– এই পদের জন্য প্রার্থীদের বয়স চাওয়া হয়েছে ২০ থেকে ৫৫ বছরের মধ্যে।

পদের নামঃ– Tahsildar

যোগ্যতাঃ– শুধুমাত্র গ্রাজুয়েট করা থাকলেই এই পদে আবেদন করতে পারবেন। এর পাশাপাশি আর কোনোরকমের অতিরিক্ত যোগ্যতা লাগবে না।

বয়সঃ– এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়সসীমা থাকতে হবে ২৫ থেকে ৫৫ বছরের মধ্যে।

 

শুধু যে এই দুটো পদে নিয়োগ করা হচ্ছে তা নয়। এছাড়াও এখানে আরও অনেক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। অতএব নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে দেখে নিন।

 

আবেদন পদ্ধতিঃ– বিজ্ঞপ্তিতে উল্লেখ করা যেকোনো পদে আবেদন করতে হবে অফলাইনে। আবেদন পদ্ধতি খুবই সহজ ও সরল। এরজন্য একটি BIO-DATA তৈরি করতে হবে পাশাপাশি পাসপোর্ট সাইজের ফটো ও শিক্ষাগত যোগ্যতার প্রমান সহ নির্দিষ্ট ঠিকানায় জমা করে আসতে হবে। আপনি চাইলে By Post ও নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে পারেন আবেদন ফর্ম।

আবেদন ফিঃ– এই সমস্ত পদে আবেদন করার জন্য, কোনোরকম আবেদন ফি লাগবে না, সম্পূর্ণ বিনামূল্যে আপনি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা পদে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখঃ– বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে।

আবেদন পত্র পাঠানোর ঠিকানাঃ– MALDA, UTTAR & DAKSHIN DINAJPUR,”MUSWI HOUSE”, HYDERPUR, P.S- ENGLISH BAZAR, P.O & DIST- Malda,Pin-732101(West Bengal

Notification Download:- Link