টেক টিপস

e District ওয়েবসাইট থেকে বিডিও ইনকাম সার্টিফিকেট অনলাইন আবেদন ও ডাউনলোড করুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

সরকারি কিংবা বেসরকারি স্কলারশিপের ফর্ম ফিলাপ করতে দরকার পরে ইনকাম সার্টিফিকেট(Income Certificate)।এছাড়াও ব্যাঙ্ক IT Return কিংবা Income Tax এর ক্ষেত্রেও প্রয়োজন পরে ইনকাম সার্টিফিকেট এর। এখন আপনি অনলাইনে e District 2.0 Portal থেকে ইনকাম সার্টিফিকেট অনলাইন আবেদন ও অনলাইন ডাউনলোড করে নিতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি কিভাবে BDO Income Certificate Online Apply করবেন ও কি কি ডকুমেন্টস লাগবে ইনকাম সার্টিফিকেট তৈরি করতে। ইনকাম সার্টিফিকেট এপ্রুভ হয়ে গেলে আপনি অনলাইন থেকেই বিডিও ইনকাম সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

BDO Income Certificate Apply Eligibility / e District Income Certificate Apply Documents List:-

১) আবেদনকারীরকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।
২) বসবাসের প্রমাণপত্র হিসাবে– Residential Certificate issued by S.D.O/EPIC/ Passport/Driving License/Ration Card/Govt. Id card ইত্যাদি। এই সমস্ত ডকুমেন্টস এর মধ্যে যেকোনো একটি ডকুমেন্টস হলেই আবেদন করতে পারবেন।
৩) ইনকামের প্রমাণপত্র- Salary Certificate, Income Proof from Gram Pradhan/ Municipality Councilor, IT Return Certificate। এইসমস্ত ডকুমেন্টস এর মধ্যে যেকোনো একটি ডকুমেন্টস।
৪) পাসপোর্ট সাইজের ফটো আবেদনকারীর

BDO Income Certificate Online Application / e District Income Certificate Apply Online / Income Certificate Apply Online

১) প্রথমে আপনাকে e District 2.0 এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Sign-up/Log in এ ক্লিক করে রেজিস্ট্রার মোবাইল নাম্বার বসিয়ে লগইন করুন। e District Portal এ আইডি তৈরি না করলে Register এ ক্লিক করে নাম,মোবাইল নাম্বার, জন্ম তারিখ, জিমেইল আইডি ও পছন্দ মতো User Name উল্লেখ করে রেজিস্ট্রেশন করে নিন।
৩) রেজিস্ট্রার মোবাইল নাম্বার কিংবা জিমেইল আইডি দিয়ে লগইন করার পর,Service অপশনে ক্লিক করে সার্টিফিকেট এ ক্লিক করুন। এরপর Income Certificate এ ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে আবেদন ফর্ম চলে আসবে, এরপর সঠিক ভাবে নাম,ঠিকানা, মোবাইল নাম্বার, জিমেইল আইডি, বাবা/স্বামী/মায়ের নাম ইত্যাদি উল্লেখ করুন। এরপর ডকুমেন্টস 150KB এর মধ্যে PDF আকারে আপলোড করে সাবমিট করলেই আবেদন হয়ে যাবে।
৫) আবেদন হয়ে গেলে একটি Application Copy & Number পাবেন। এরপর Dashboard এ দেখতে পারবেন সার্টিফিকেট Approved নাকি Pending এ রয়েছে। সার্টিফিকেট এপ্রুভ হয়ে গেলে অনলাইন থেকেই সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

e District Income Certificate Online Apply Link:- ক্লিক

Related Articles

Back to top button