e District ওয়েবসাইট থেকে বিডিও ইনকাম সার্টিফিকেট অনলাইন আবেদন ও ডাউনলোড করুন!

Published By: MD 360 NEWS | Updated:

সরকারি কিংবা বেসরকারি স্কলারশিপের ফর্ম ফিলাপ করতে দরকার পরে ইনকাম সার্টিফিকেট(Income Certificate)।এছাড়াও ব্যাঙ্ক IT Return কিংবা Income Tax এর ক্ষেত্রেও প্রয়োজন পরে ইনকাম সার্টিফিকেট এর। এখন আপনি অনলাইনে e District 2.0 Portal থেকে ইনকাম সার্টিফিকেট অনলাইন আবেদন ও অনলাইন ডাউনলোড করে নিতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিচ্ছি কিভাবে BDO Income Certificate Online Apply করবেন ও কি কি ডকুমেন্টস লাগবে ইনকাম সার্টিফিকেট তৈরি করতে। ইনকাম সার্টিফিকেট এপ্রুভ হয়ে গেলে আপনি অনলাইন থেকেই বিডিও ইনকাম সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

BDO Income Certificate Apply Eligibility / e District Income Certificate Apply Documents List:-

১) আবেদনকারীরকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।
২) বসবাসের প্রমাণপত্র হিসাবে– Residential Certificate issued by S.D.O/EPIC/ Passport/Driving License/Ration Card/Govt. Id card ইত্যাদি। এই সমস্ত ডকুমেন্টস এর মধ্যে যেকোনো একটি ডকুমেন্টস হলেই আবেদন করতে পারবেন।
৩) ইনকামের প্রমাণপত্র- Salary Certificate, Income Proof from Gram Pradhan/ Municipality Councilor, IT Return Certificate। এইসমস্ত ডকুমেন্টস এর মধ্যে যেকোনো একটি ডকুমেন্টস।
৪) পাসপোর্ট সাইজের ফটো আবেদনকারীর

BDO Income Certificate Online Application / e District Income Certificate Apply Online / Income Certificate Apply Online

১) প্রথমে আপনাকে e District 2.0 এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর Sign-up/Log in এ ক্লিক করে রেজিস্ট্রার মোবাইল নাম্বার বসিয়ে লগইন করুন। e District Portal এ আইডি তৈরি না করলে Register এ ক্লিক করে নাম,মোবাইল নাম্বার, জন্ম তারিখ, জিমেইল আইডি ও পছন্দ মতো User Name উল্লেখ করে রেজিস্ট্রেশন করে নিন।
৩) রেজিস্ট্রার মোবাইল নাম্বার কিংবা জিমেইল আইডি দিয়ে লগইন করার পর,Service অপশনে ক্লিক করে সার্টিফিকেট এ ক্লিক করুন। এরপর Income Certificate এ ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে আবেদন ফর্ম চলে আসবে, এরপর সঠিক ভাবে নাম,ঠিকানা, মোবাইল নাম্বার, জিমেইল আইডি, বাবা/স্বামী/মায়ের নাম ইত্যাদি উল্লেখ করুন। এরপর ডকুমেন্টস 150KB এর মধ্যে PDF আকারে আপলোড করে সাবমিট করলেই আবেদন হয়ে যাবে।
৫) আবেদন হয়ে গেলে একটি Application Copy & Number পাবেন। এরপর Dashboard এ দেখতে পারবেন সার্টিফিকেট Approved নাকি Pending এ রয়েছে। সার্টিফিকেট এপ্রুভ হয়ে গেলে অনলাইন থেকেই সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

e District Income Certificate Online Apply Link:- ক্লিক