WBPSC Job 2024: উচ্চ মাধ্যমিক পাশে পাবলিক সার্ভিস কমিশনে আবারও নিয়োগ!দেখুন আবেদন পদ্ধতি

Published By: MD 360 NEWS | Updated:

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। নিয়োগ করা হবে উচ্চ মাধ্যমিক পাশে, বেশ কিছু শূন্যপদে। আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে ইচ্ছুক এবং যোগ্য প্রার্থী উভয়েই।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WBPSC এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়োগ করা হবে Laboratory Assistant For Forensic Science Laboratory, WB এই পদে। কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে কত টাকা করে বেতন দেওয়া হবে, প্রার্থীদের আবেদন করার জন্য বয়সসীমা কি উল্লেখ করা হয়েছে, আবেদন পদ্ধতি কি রয়েছে এবং আবেদন কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত ভালোভাবে খুটিনাটি দেখে নিন আজকের প্রতিবেদনে।

উপরে উল্লেখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে 18 থেকে 40 বছর বয়সের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন এই পদে।

কর্মরত চাকরি প্রার্থীদের এই পদে প্রতি মাসে বেতন দেওয়া হবে Level-6 অনুযায়ী 22 হাজার 700 টাকা থেকে শুরু করে 58 হাজার 500 টাকা পর্যন্ত।

আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে ডিগ্রী অথবা একটি বৈজ্ঞানিক গবেষণাগারে বিশ্লেষণমূলক কাজে এক বছরের অভিজ্ঞতাসম্পন্ন বিজ্ঞান বিষয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস সার্টিফিকেট।

পশ্চিমবঙ্গের SC/ST প্রার্থী এবং PwBD প্রার্থীদের আবেদন ফি লাগবে না। বাকি সমস্ত প্রার্থীদের আবেদন করার জন্য, আবেদন ফি দিতে হবে 110 টাকা করে।

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা অনলাইন আবেদন করতে পারবেন https://psc.wb.gov.in ওয়েবসাইট থেকে 06/02/2024 তারিখ থেকে শুরু করে 27/02/2024 তারিখ পর্যন্ত। আরও বিশদে জানতে অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি দেখুন।

Website Link:- Click 

WBPSC Recruitment Notification 2024:- Download