চাকরি

রাজ্যে আরও অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগ,উচ্চ মাধ্যমিক পাশে 2024! আবেদন পদ্ধতি দেখুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যের মহিলা চাকরি প্রার্থীদের জন্য সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের শিশুবিকাশ প্রকল্প আধিকারিকের করণ থেকে নতুন করে অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে আবেদন করতে পারবেন রাজ্যের আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা। আজকের প্রতিবেদনে ভালো ভাবে দেখুন অঙ্গনওয়াড়ি কর্মী পদে কিভাবে আবেদন করবেন। 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন অঙ্গনওয়াড়ি কর্মী পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে কত টাকা করে বেতন দেওয়া হবে, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়স কত থাকতে হবে, আবেদন কতদিন পর্যন্ত চলবে, আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে। 

অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 35 বছর বয়সের মধ্যে। 

অঙ্গনওয়াড়ি কর্মী পদে মোট শূন্যপদ রয়েছে 41 টি। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে সাম্মানিক ভাতা দেওয়া হবে 4 হাজার 500 টাকা করে,পাশাপাশি অতিরিক্ত সাম্মানিক ভাতা দেওয়া হবে প্রতি মাসে 3 হাজার 750 টাকা করে। বেতন ছাড়াও কর্মীদের অতিরিক্ত সাম্মানিক ভাতা দেওয়া হবে। 

অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতুল্য পরীক্ষায় পাশ। পাশাপাশি প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে এবং মহিলা প্রার্থী হতে হবে।  

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের এই পদে আবেদন করতে হবে অনলাইনে। ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে,আবেদন চলবে 02/04/2024 তারিখ পর্যন্ত।যে জায়গায় নিয়োগ করা হচ্ছে,সেই এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে প্রার্থীকে তাহলে আবেদন করতে পারবেন। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করার পূর্বে অবশ্যই একবার অফিসিয়াল ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি দেখে নিন,বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে কোন জায়গায় নিয়োগ করা হচ্ছে। 

West Bengal Anganwadi Worker Recruitment Notification 2024:- Download

Anganwadi Worker Online Apply Link:- Click 

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন: Join Now

Related Articles

Back to top button