চাকরি

রাজ্যে মাধ্যমিক পাশে চাকরি 2024, বিভিন্ন পদে নিয়োগ! বেতন 12 হাজার টাকা, আবেদন পদ্ধতি দেখুন?

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে জেলা শিশু সুরক্ষা ইউনিট থেকে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ লিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে বিভিন্ন পদে চুক্তি ভিত্তিক। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশ কিংবা উচ্চ মাধ্যমিক পাশ, এর পাশাপাশি স্নাতক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় কর্মী নিয়োগ করা হচ্ছে একাধিক পদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যের সকল আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই আবেদন শুরু হয়েছে, নিয়োগ করা হচ্ছে Ayah,Nurse, Social Worker Cum Early Childhood Educator, Manager Coordinator এবং Doctor পদে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এই সমস্ত পদে কিভাবে আবেদন করবেন, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে কোন পদে, বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

আয়া পদে আবেদন করার জন্য, প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 21 বছর বয়স থেকে সর্বোচ্চ 50 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন থাকবে 12 হাজার টাকা করে। আর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে আবেদন করার জন্য মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ। এখানে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

Nurse পদে আবেদন করার জন্য, আবেদনকারীর বয়স থাকতে হবে 23 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। নার্স পদে চাকরি প্রার্থীর মাসিক বেতন থাকবে 12 হাজার টাকা করে। এছাড়া এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাশের পাশাপাশি, Diploma Nursing / GNM Course করা থাকতে হবে। উক্ত কাজের দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

Social Worker Cum Early Childhood Educator পদে আবেদন করার জন্য বয়স সীমা উল্লেখ করা হয়েছে 21 থেকে 40 বছর বয়সের মধ্যে। এই পদে কর্মরত চাকরি প্রার্থীর মাসিক বেতন হবে 18 হাজার 536 টাকা করে। শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে আবেদন করার জন্য, Graduate করা থাকতে Psychology / Social Work এর উপর।

Doctor পদে পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারবেন। এই পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে, 24 বছর বয়স থেকে 40 বছর বয়সের মধ্যে। ডক্টর পদে মাসিক বেতন দেওয়া হবে 12 হাজার টাকা করে। শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে MBBS করা থাকতে হবে।

Manager/Coordinator পদে আবেদন করার জন্য,আবেদনকারীর বয়স থাকতে হবে 23 বছর বয়স থেকে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। এই পদে মাসিক বেতন রয়েছে 23 হাজার 170 টাকা করে। শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে PG করা থাকতে হবে Psychology / Social Work বিষয়ে এবং ডিপ্লোমা করা থাকতে হবে কম্পিউটার অপেরেশন এর উপর। পাশাপাশি 1 বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য বিজ্ঞপ্তিতে দেওয়া লিংকে(https://dcpu.recruitmentmurshidabad.in) ক্লিক করে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে 15/07/2024 তারিখের মধ্যে। উপরে উল্লেখিত কিছু পদে লিখিত ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। আর কিছু পদে শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে 28/07/2024 তারিখে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ও নোটিশ থেকে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করুন।

West Bengal Ayah,Nurse,Social Worker,Manager Recruitment Notification 2024:- Download

West Bengal Ayah,Nurse,Social Worker,Manager Job Online Apply Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button