অগ্নিপথ ভারতীয় বায়ু সেনায় কি কি প্রশ্ন থাকবে সিলেবাস ডাউনলোড করুন

Published By: MD 360 NEWS | Updated:
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে অগ্নিবীর নিয়োগ এর ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে। ভারতীয় বায়ু সেনায় নিয়োগের জন্য অনলাইন আবেদন চলছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় বায়ু সেনায় নিয়োগের প্রথম বছরেই মাসে ৩০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। দ্বিতীয় বছরে মাসে ৩৩ হাজার টাকা করে বেতন পাবেন। তৃতীয় বছরে বেতন থাকবে মাসে ৩৬ হাজার ৫০০ টাকা করে। আর চতুর্থ বর্ষে বেতন থাকবে মাসে ৪০ হাজার টাকা করে।

নিচের নোটিফিকেশনটি ডাউনলোড করে বিস্তারিত দেখে নিন।

অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে বায়ু সেনায় যোগদান কারী অগ্নিবীরদের অনলাইন পরীক্ষা হবে। অনলাইন পরীক্ষা Question Pattern কিরকম হবে কিরকম Syllabus থাকবে? তার ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে। সেই সমস্ত Syllabus থেকে পড়লে পরীক্ষায় খএব সহজেই পাশ করা যাবে।

পরীক্ষায় নেগেটিভ মার্কস রয়েছে, ৪টি প্রশ্ন ভুল করলে ১ নাম্বার কমে যাবে। আর প্রশ্নের উত্তর না করলে নাম্বার কমবে না। সঠিক ১ টি উত্তর করলে ১ নাম্বার বাড়বে।

Agneepath Syllabus 2022 Download / Air Force Syllabus 2022 Download Process:-

১) প্রথমে আপনাকে https://agnipathvayu.cdac.in এই ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর মেনুতে ক্লিক করে Candidate এ ক্লিক করুন।
৩) এরপর Questions Pattern এ ক্লিক করুন।
৪) পরবর্তী পেজে England, Mathematics, Physics & RAGA প্রশ্নের সিলেবাস ও প্যাটার্ন ডাউনলোড করে নিন।

ওয়েবসাইট লিংকঃClick 

Air Force Recruitment Notification:- download

Air Force Online Apply Link:Link

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হনঃ লিংক 

বিঃদ্রঃ- Md 360 News পোর্টাল আপনাদেরকে সদা সর্বদা নির্ভুল খবর দিয়ে থাকে। রাজ্য বা কেন্দ্র, দেশ কিংবা বিদেশের সরকারি ও বেসরকারি চাকরির আপডেট ও খবর সবার আগে দেখুন Md 360 News পোর্টালে। তবে মনে রাখবেন, Md 360 News পোর্টাল কোনো নিয়োগকারী সংস্থা নয়। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে, তা সহজ সরল ভাষায় Md 360 News পোর্টালে আর্টিকেল আকারে তুলে ধরে থাকি। যাতে আপনারা সহজেই পশ্চিমবঙ্গের বিশ্বস্ত পোর্টালের(Md 360 News) মাধ্যমে, তা হাতের গোড়ায় পেয়ে থাকেন।
About Author