চাকরি

New Job Vacancy 2024: গ্রুপ বি ইনস্পেক্টর পদে কর্মী নিয়োগ 2024! বেতন 44,900 টাকা – আবেদন পদ্ধতি দেখুন!

ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে Inspector (Librarian) পদে। বেতন রয়েছে Level - 7 অনুযায়ী 44 হাজার 900 টাকা থেকে 1 লক্ষ 42 হাজার 400 টাকা পর্যন্ত।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

ভারত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে Inspector (Librarian) পদে। উক্ত পদে সকল ভারতীয় তথা পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক ছেলে-মেয়ে উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনে, রয়েছে কর্মরত চাকরি প্রার্থীদের জন্য ভালো বেতনও।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন Inspector (Librarian) – গ্রুপ-বি পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে? বয়স কত চাওয়া হয়েছে আবেদন করার জন্য, মাসিক বেতন কত টাকা করে রয়েছে কর্মরত চাকরি প্রার্থীদের, আবেদন কতদিন পর্যন্ত চলবে কিংবা আবেদন শেষ তারিখ কবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

Inspector পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে Level – 7 অনুযায়ী 44 হাজার 900 টাকা থেকে 1 লক্ষ 42 হাজার 400 টাকা পর্যন্ত।

Inspector পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 30 বছর বয়সের মধ্যে ছেলে মেয়ে উভয় প্রার্থীদের। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা এই পদে সর্বোচ্চ বয়সে ছাড় পাবেন।

Inspector পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, Bachelor ডিগ্রি করা থাকতে হবে Library Science এ কিংবা Library and Information Science এ যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে। এর পাশাপাশি উক্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আরও পড়ুনঃ- পরীক্ষা ছাড়াই রাজ্যে কর্মী নিয়োগ, ২৫ হাজার টাকা বেতনদেখুন বিস্তারিত

আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য rectt.bsf.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে 17/06/2024 তারিখের মধ্যে। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট থেকে নোটিশ ডাউনলোড করে ভালো ভাবে যোগ্যতা, ওজন, উচ্চতা ইত্যাদি দেখে নিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করুন।

BSF Group B Inspector Recruitment Notification 2024:- Download

BSF Inspector Job Online Apply Link:- Apply

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button