চাকরি

Contractual Teacher Job 2024: রাজ্যে বাংলা সহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ 2024! লিখিত পরীক্ষা ছাড়াই,আবেদন করুন!

রাজ্যে পার্ট টাইম চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগ করা হচ্ছে। লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে শিক্ষক পদে নিয়োগ করা হচ্ছে। কর্মস্থল হলো Banimandir RLY H.S School, Siliguri JN এবং RLY Girls High School,NJP।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

Contractual Teacher Recruitment Notification 2024: রাজ্যে পার্ট টাইম চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগ করা হচ্ছে। লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে শিক্ষক পদে নিয়োগ করা হচ্ছে। কর্মস্থল হলো Banimandir RLY H.S School, Siliguri JN এবং RLY Girls High School,NJP। পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে বাংলা, ইংরেজি, ইতিহাস, ভূগোল সহ বিভিন্ন বিষয়ে যোগ্য প্রার্থীদের। PGT-Post Graduate Teacher বিভাগে যেসমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হচ্ছে, তা হলো History, Political Science, Geography, Hindi, Economics, Chemistry, Phy. Education বিষয়ে।

TGT- Trained Graduate Teacher বিভাগে যে সকল বিষয় শিক্ষক নিয়োগ করা হচ্ছল English, Bengali, Hindi, Social Science, Science,Phy. Science বিষয়ে। এছাড়াও PRT অর্থাৎ Primary Teacher এবং Craft Teacher নিয়োগ করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক ছেলে-মেয়ে উভয়েই এই সমস্ত পদে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হচ্ছে ইন্টারভিউ এর মাধ্যমে। দেখে নিন আজকের প্রতিবেদনে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে কোন পদে মাসিক বেতন রয়েছে, আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কত থাকতে হবে এবং ইন্টারভিউ কবে অনুষ্ঠিত হবে? বিস্তারিত ভালো ভাবে দেখুন আজকের প্রতিবেদনে।

উপরে উল্লেখিত Primary Railway Teacher, Craft Teacher, Trained Graduate Teacher এবং Graduate Teacher পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স চাওয়া হয়েছে সর্বনিম্ন 18 বছর বয়স থেকে সর্বোচ্চ 65 বছরের মধ্যে।

PGT পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে, 27 হাজার 500 টাকা। TGT পদে কর্মরত শিক্ষকদের মাসিক বেতন থাকবে 26 হাজার 250 টাকা করে। PRT পদে কর্মরত শিক্ষকদের মাসিক বেতন রয়েছে 21 হাজার 250 টাকা করে এবং Craft শিক্ষক পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন থাকবে 21 হাজার 250 টাকা করে।

উপরে উল্লেখিত PGT পদে আবেদন করার জন্য, প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে 50% নাম্বার সহ M.A করা যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে। এর পাশাপাশি B.Ed ডিগ্রি থাকতে হবে।

TGT পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, গ্রাজুয়েশন ও 2 বছরের D.El.Ed কোর্স। অথবা, 50% নাম্বার সহ গ্রাজুয়েশন কিংবা পোস্ট গ্রাজুয়েট সাথে B.Ed ডিগ্রি। অথবা, উচ্চ মাধ্যমিক কিংবা তার সমতূল্য পরীক্ষায় 50% নাম্বার পেয়ে উত্তীর্ণ সাথে 4 বছরের B.El.Ed কোর্স ইত্যাদি।

Primary Teacher পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, উচ্চ মাধ্যমিকে 50% নাম্বার পেয়ে পাশ ও 2 বছরের D.El.Ed ডিগ্রি। অথবা, গ্রাজুয়েশন 50% নাম্বার সহ 2 বছরের B.Ed ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন।

Craft Teacher পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, উচ্চ মাধ্যমিক কিংবা গ্রাজুয়েট পাশ করা থাকতে হবে, সাথে Art & Craft এট উপর ডিপ্লোমা করা থাকতে হবে যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে।

উপরে উল্লেখিত পদে নিয়োগ করা হবে ইন্টারভিউ এর মাধ্যমে। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের Northeast Frontier Railway এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম প্রিন্ট করে সঠিকভাবে ফিলাপ করতে হবে। এরপর উপযুক্ত সমস্ত ডকুমেন্টস সহকারে নির্দিষ্ট ঠিকানায় ইন্টারভিউ এর জন্য উপস্থিত হতে হবে।ইন্টারভিউ অনুষ্ঠিত হবে 05/06/204, 06/06/2024 এবং 07/06/2024 তারিখে ADRM Office, New Jalpaiguri।

Contractual Teacher Recruitment Notification 2024 West Bengal:- Download

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button