চাকরি

Anganwadi Worker 2024: আপনার জেলায় আরও অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ প্রচুর শূন্যপদে,আবেদন করুন!

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

রাজ্যে আবারও অঙ্গনওয়াড়ি(AWW) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের করণ থেকে। এখানে আবেদন করতে পারবেন রাজ্যের আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্যে ইতিমধ্যেই প্রচুর শূন্যপদে জেলা ভিত্তিক বিভিন্ন ব্লকে ব্লকে এবং ওয়ার্ডের মধ্যেও অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি হেল্পার এছাড়াও অঙ্গনওয়াড়ি হেল্পার থেকে অঙ্গনওয়াড়ি কর্মী পদে পদোন্নতির জন্য অনলাইনে আবেদন জমা নেওয়া হচ্ছে। তবে আজকে আমরা অঙ্গনওয়াড়ি কর্মী পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে মাসিক বেতন দেওয়া হবে, আসবে কতদিন পর্যন্ত চলবে? বিস্তারিত ভালো ভাবে দেখে নিচ্ছি।

অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স থাকতে হবে 01/01/2024 তারিখ অনুযায়ী হিসেব করে 18 বছর থেকে 35 বছর বয়সের মধ্যে। প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক ও মহিলা প্রার্থী হতে হবে, তাহলে এখানে আবেদন করতে পারবেন।

অঙ্গনওয়াড়ি কর্মী পদে কর্মরত প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে 8 হাজার 250 টাকা। এছাড়াও ইতিমধ্যেই রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন এপ্রিল মাস থেকে অঙ্গনওয়াড়ি কর্মীরা আরও 750 টাকা করে মাসে বেশি বেতন পাবেন। সেক্ষেত্রে অঙ্গনওয়াড়ি কর্মীদের মাসিক বেতন দাড়াচ্ছে 9 হাজার টাকা করে।

অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে প্রার্থীকে উচ্চ মাধ্যমিক পাশ বা তার সমতুল্য পরীক্ষায় পাশ থাকতে হবে। এছাড়াও প্রার্থী যে ব্লকে অঙ্গনওয়াড়ি কর্মী পদের জন্য আবেদন করবেন, তাঁকে অবশ্যই সেই ব্লকের যেকোনো গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে।

আরও পড়ুন: রাজ্যে আশা,অঙ্গনওয়াড়ি কর্মী ও হেল্পারদের বেতন বৃদ্ধি হলো,কত টাকা করে দেখুন: বিস্তারিত দেখুন

নিয়োগ করা হবে লিখত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার ভিত্তিতে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে।এরজন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত লিংকে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে 31/03/2024 তারিখের মধ্যে। আরও বিশদে জানতে নিচের লিংকে ক্লিক করে বিস্তারিত দেখে নিন একবার আবেদন করার পূর্বে।

Anganwadi Worker Recruitment Notification 2024:- Download 

Anganwadi Worker Online Apply Link:- Apply 

Anganwadi Worker Online Apply Direct Link:- Apply 

আরও নতুন নতুন চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের অফিসিয়াল WhatsApp Group এ জয়েন্ট করুন:- Join Now

Related Articles

Back to top button