IIT Kharagpur Job 2024: রাজ্যে উচ্চ মাধ্যমিক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় বিভিন্ন পদে চাকরি 2024!আবেদন করুন

Published By: MD 360 NEWS | Updated:

রাজ্যে চাকরি প্রার্থীদের জন্য চাকরির সুবর্ণ সুযোগ।শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতায় কর্মী নিয়োগ করা হচ্ছে Indian Institute of Technology, Kharagpur এ। উচ্চ মাধ্যমিক পাশ সহ আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতায়, বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করলো IIT Kharagpur। পশ্চিমবঙ্গের সকল যোগ্য প্রার্থীরা এই সমস্ত পদে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

IIT Kharagpur এ কর্মী নিয়োগ করা হচ্ছে বিভিন্ন পদে – Data Entry Operator, Junior Research Assistant, Junior Research Fellowship, Senior Project Associate এবং Senior Research Fellowship পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন এই সমস্ত পদে কিভাবে আবেদন করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, কত টাকা করে মাসিক বেতন দেওয়া হবে? বিস্তারিত সঠিক ভাবে জেনে নিন বিজ্ঞপ্তি সহকারে আজকের প্রতিবেদনে।

Data Entry Operator পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ। উচ্চ মাধ্যমিক পাশ কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশের পাশাপাশি কম্পিউটার সার্টিফিকেট থাকলে আপনি এই পদে আবেদন এর যোগ্য। আবেদন করার জন্য বয়স থাকতে হবে আবেদনকারীর 18 বছর থেকে 25 বছর বয়সের মধ্যে।

Data Entry Operator পদে কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 17 হাজার টাকা করে। এই পদে আবেদন করতে হবে অনলাইনে। নিচের লিংকে ক্লিক করে অনলাইন আবেদন করতে পারবেন, এছাড়াও IIT Kharagpur এর অফিসিয়াল ওয়েবসাইট থেকেও সেই(আবেদন) লিংকে যেতে পারবেন।

Junior Research Assistant পদে আবেদন করার জন্য বয়স থাকতে হবে সর্বোচ্চ 30 বছর বয়সের মধ্যে। আর এই পদে কর্মরত চাকরি প্রার্থীদের বেতন দেওয়া হবে প্রতি মাসে 29 হাজার 200 টাকা করে।

Junior Research Fellowship পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বোচ্চ 28 বছর বয়সের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। এই পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে 31 হাজার টাকা করে।

Senior Project Associate পদে আবেদন করার জন্য, প্রার্থীদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে। আর কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে এই পদে 42 হাজার টাকা করে।

Senior Research Fellowship পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স থাকতে হবে সর্বোচ্চ 32 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত প্রার্থীরা এই পদে বয়সের ছাড় পাবেন। আর কর্মরত চাকরি প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 42 হাজার টাকা করে।

উপরে উল্লেখিত পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে উচ্চ মাধ্যমিক পাশ,গ্রাজুয়েট সহ বিভিন্ন যোগ্যতায়। আরও বিস্তারিত জানতে নিচের লিংকে ক্লিক করে বিস্তারিত দেখে নিন। এই পদ গুলিতে আবেদন করার জন্য 100 টাকা করে আবেদন ফি জমা করতে হবে। তবে মহিলা প্রার্থীদের কোন রকম আবেদন ফি লাগবে না।

এই সমস্ত পদে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য IIT Kharagpur এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে 29/01/2024 তারিখের মধ্যে। Indian Institute of Technology, Kharagpur এর অফিসিয়াল ওয়েবসাইটে আসার পর Project Positions অপশনে ক্লিক করুন। এরপর সমস্ত পদের নাম দেখতে পারবেন,কোন পদে আপনি আবেদন করতে ইচ্ছুক তার পাশে Apply Now এ ক্লিক করে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করুন।

IIT Kharagpur Data Entry Operator Recruitment Notification 2024:- Download 

IIT Kharagpur Job Online Apply Link:- Click