চাকরি

উচ্চ মাধ্যমিক পাশে কলকাতা হাইকোর্টে চাকরি,বেতন ৩২ হাজার টাকা

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় কলকাতা হাইকোর্টে কর্মী নিয়োগ করা হচ্ছে। যেকোনো জেলা থেকে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন। ৩২ হাজার ৫০০ টাকা করে প্রতি মাসে বেতন। ছেলে মেয়ে উভয়েই আবেদনের যোগ্য। নিম্নে বিস্তারিত আলোচনা করা হলো….

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পদের নামঃ– স্টেনোগ্রাফার/পিএ
বেতনঃ– ৩২ হাজার ৫০০ টাকা করে প্রতি মাসে।
বয়সঃ– ১৮ থেকে ৩০ বছরের মধ্যে বয়স থাকতে হবে।
যোগ্যতাঃ– উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকলেও আবেদন করতে পারবেন। পাশাপাশি কম্পিউটার জানা থাকতে হবে এবং শর্টহ্যান্ডে প্রতি মিনিটে 120 টি শব্দ ও টাইপরাইটিং প্রতি মিনিটে 3টি0 শব্দ লেখার স্পীড থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

নির্বাচন প্রক্রিয়া/সিলেকশন প্রক্রিয়াঃ-
যে সকল প্রার্থী আবেদন করবে তাদের কম্পিউটারে শর্টহ্যান্ড এবং টাইপরাইটিং(ইংরেজিতে) পরীক্ষা দিতে হবে। এরপর ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। প্রতি মিনিটে ১২০টি শব্দ লিখতে হবে এইভাবে ৫ মিনিট পরীক্ষা হবে।প্রার্থীরা সংশোধন এর জন্য মোট ১০ মিনিট সময় পাবে। এরপর কম্পিউটারে টাইপরাইটিং (ট্রান্সক্রিপশন) পরীক্ষা দিতে হবে, যেখানে ২০ মিনিট পরীক্ষা হবে। প্রতি মিনিটে ৩০টি শব্দ লিখতে হবে। এরপর সেখানে সবকিছু ঠিকঠাক থাকলে ইন্টারভিউ দিতে হবে।ডিকটেশন এবং টাইপরাইটিং (ট্রান্সক্রিপশন) এর জন্য ৬০০ নাম্বার থাকবে আর ইন্টারভিউয়ের জন্য ১০ নাম্বার থাকবে। মোট ৬১০ নাম্বারে পরীক্ষা হবে।

কাজের মেয়াদঃ– প্রথমে ২ বছরের জন্য নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক পরবর্তীতে কাজের মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদন পদ্ধতিঃ– ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য https://erecruitment.andaman.gov.in/crap/ কিংবা https://www.andaman.gov.in/ ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখঃ– ৩রা আগস্ট ২০২৩.

Official Notic Download Link:- ডাউনলোড

Online Apply Link:- ক্লিক ১

ক্লিক ২

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন

Related Articles

Back to top button