চাকরি

WB Job 2024: রাজ্যে লিখিত পরীক্ষা ছাড়াই JRF পদে কর্মী নিয়োগ 2024! ভালো বেতন,আবেদন পদ্ধতি দেখুন!

রাজ্যে NIT দুর্গাপুরের তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে লিখিত পরীক্ষা ছাড়াই, ইন্টারভিউ এর মাধ্যমে।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

National Institute of Technology Durgapur Recruitment Notification 2024: রাজ্যে NIT দুর্গাপুরের তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হচ্ছে লিখিত পরীক্ষা ছাড়াই, ইন্টারভিউ এর মাধ্যমে। এই সমস্ত পদে পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগ করা হচ্ছে এই সমস্ত পদে চুক্তিভিত্তিক ভাবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নিয়োগ করা হচ্ছে Junior Research Fellow (JRF) এবং Research Associate II পদে। আজকের প্রতিবেদনে দেখে নিন এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি উল্লেখ করা হয়েছে, বয়স কত চাওয়া হয়েছে, মাসিক বেতন কত টাকা করে দেওয়া হবে, আবেদন কিভাবে করবেন এবং আবেদনের শেষ তারিখ কবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে।

Junior Research Fellow পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন রয়েছে 37 হাজার টাকা করে।

আর Research Associate পদে কর্মরত চাকরি প্রার্থীদের মাসিক বেতন থাকবে 61 হাজার টাকা করে। পাশাপাশি রয়েছে HRA প্রতি মাসে।

উপরে উল্লেখিত দুটি পদেই আবেদন করার জন্য কোন রকম বয়সের উর্ধ্ব কিংবা নিম্ন সীমা উল্লেখ করা হয়নি। তবে সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

Junior Research Fellow পদে আবেদন করার জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, M.E / M.Tech করা থাকতে হবে কেমিক্যাল ইঞ্জি./ কেমিক্যাল টেকনোলজি/ন্যানোটেকনোলজি / মেটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জি কিংবা তার সমতূল্য পরীক্ষায় পাশ থাকতে হবে 60% নাম্বার সহ যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে।

অথবা Junior Research Fellow(JRF) পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা MSc করা থাকতে হবে Physics/ Chemistry /Materials Science / Nanotechnology করা থাকতে হবে যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে 60% নাম্বার সহ।

আর Research Associate পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, PhD করা Electrochemistry/Chemistry/Chemical Engg./ Energy
Science & Engg./Physics/Materials science এ যেকোনো সরকারি স্বীকৃতি প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে। এর পাশাপাশি আরও কিছু শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, তাহলে আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি রয়েছে জিমেইল এর মাধ্যমে। এরজন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নথিগুলিকে একসঙ্গে করে আবেদন ফর্ম সহ একটি পিডিএফ ফাইল তৈরি করে নির্দিষ্ট জিমেইলে পাঠিয়ে দিতে হবে 21/06/2024 তারিখের মধ্যে। ইন্টারভিউ এর সম্ভাব্য তারিখ 24/06/2024 তারিখ। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ দেখে নিন।

NIT Durgapur Junior Research Fellow(JRF) & Research Associate Recruitment Notification 2024:- Download

Website Link:- Click

Firdousi Begam

বিগত প্রায় দুই বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। রাজ্য ও কেন্দ্রের সরকারি ও বেসরকারি চাকরির প্রতিবেদন লিখতে পারদর্শী।

Related Articles

Back to top button