চাকরি

UPSC Exam 2024: UPSC পরীক্ষার ফর্ম ফিলাপ শুরু হলো, দেখুন বিস্তারিত!

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ UPSC পরীক্ষা 2024 এর বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।

google_news
সব খবর মোবাইলে পেতে ফলো করুন গুগুল নিউজ

UPSC Job Vacancy 2024:- ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ UPSC পরীক্ষা 2024 এর বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে ভারত তথা পশ্চিমবঙ্গের সকল যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। UPSC Exam 2024 এর মাধ্যমে প্রার্থীরা Civil Service এর মতো বিভিন্ন প্রকার উচ্চপদ বিশিষ্ট পদে চাকরি করতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজকের প্রতিবেদনে দেখে নিন, UPSC Exam 2024 এর ফর্ম ফিলাপ কিভাবে করবেন, কি কি ডকুমেন্টস লাগবে, পরীক্ষা কিভাবে হবে, UPSC পরীক্ষায় বসার জন্য বয়স কত থাকতে হবে? বিস্তারিত থাকলো আজকের প্রতিবেদনে। ইতিমধ্যেই ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন এর তরফ থেকে UPSC Exam 2024 এর Notification প্রকাশিত হয়েছে।

UPSC 2024 পরীক্ষার মাধ্যমে এবার নিয়োগ করা হবে আনুমানিক 459 টি শূন্যপদে, বিভিন্ন কোর্সে।

UPSC Exam 2024 এ বসার জন্য, আবেদনকারীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 20 বছর থেকে সর্বোচ্চ 24 বছর বয়সের মধ্যে। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন রয়েছে। বিস্তারিত ভালো ভাবে অফিসিয়াল ওয়েবসাইট থেকে দেখে নিন।

এখানে আবেদন করতে হবে অনলাইনে। এরজন্য upsconline.nic.in এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। ইতিমধ্যেই অনলাইন আবেদন শুরু হয়েছে, আবেদন চলবে 04/06/2024 তারিখ পর্যন্ত।

UPSC Exam 2024 Notification:- Download

UPSC Exam 2024 Online Apply Link:- Click

Website Link:- Click

Khalek Rahaman

বিগত প্রায় আট বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। বর্তমানে মঙ্গলয়তন বিশ্ববিদ্যালয়ে জার্নালিজমে এমএ। তুলনামূলক সাহিত্য নিয়ে পড়াশোনা। রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের সমস্ত রকম আপডেট(চাকরি/স্কলারশিপ/প্রকল্প ইত্যাদি) তাঁর নখদর্পণে রাখার চেষ্টা জারি আছে।

Related Articles

Back to top button